যশোর অফিস : খুলনা-কোলকাতা রুটে চলাচলকারী বন্ধন এক্সপ্রোস ট্রেনে অভিযান চালিয়ে ১০ লাখ টাকা মূল্যের আমদানি নিষিদ্ধ ভারতীয় ওষুধ, শাড়ি ও কসমেটিকস সামগ্রী জব্দ করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।আজ বৃহস্পতিবার বিকেলে শুল্ক ফাঁকি দিয়ে আনা এসব পন্য ট্রেনে করে পাচার করা হচ্ছিল।
কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মনিরুজ্জামান জানান, কলকাতা থেকে আগত ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনে করে বিপুল পরিমান ভারতীয় পন্য পাচার হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে শুল্ক গোয়েন্দার একটি টিম বেনাপোল রেলস্টেশন টার্মিনাল এলাকায় বন্ধন এক্সপ্রোস ট্রেনে অভিযান চালিয়ে ভারতীয় সুরভীজর্দা, ক্লপ জি ফেস ক্রিম, ফেসওয়াশ, নিভিয়া সফট ক্রিম , আমদানি নিষিদ্ধ ডেক্সামেথাসন ট্যাবলেট, শাডী়, সিল্ক সুতা জব্দ করা হয়েছে।

উক্ত আটককৃত পণ্য সমূহ বেনাপোল শুল্ক গুদামে জমা দেয়া হয়েছে। এ ঘটনায় একটি বিভাগীয় মামলা হয়েছে। অভিযোগ রয়েছে প্রতিদিন প্রশাসনের কিছু সদস্যদের সহায়তায় বেনাপোল এলাকার চিহৃিত কিছু চোরাকারবারীরা সীমান্ত দিয়ে অবৈধ পন্য পারাপার করছে। তারা খুলনাগামী বেনাপোল কমিউটার ও ঢাকাগামী বেনাপোল এক্সপ্রেস ট্রেনে চোরাচালান পন্য পুরোদমে পাচার হচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.