সমাজের আলো : গাজীপুরে একটি মামলার বাদী অন্তঃসত্ত্বা নারী থানায় তথ্য নিতে গিয়ে নারী পুলিশের হাতে নির্যাতনের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অন্তঃসত্ত্বা ওই নারীর দাবি- পেটে লাথিসহ শারীরিক নির্যাতনে অতিরিক্ত রক্তক্ষরণে গর্ভপাত হয়েছে। চারদিন ধরে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন তিনি। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বলছেন, বিষয়টি খতিয়ে দেখবেন তারা।

ওই নারীর অভিযোগে জানা গেছে, নগরের কাশিমপুর থানার একটি বাদী পার্লার ব্যবসায়ী লাবনী আক্তার গত ১লা মার্চ তার আগের দায়ের করা একটি মামলার বিষয়ে তথ্য নিতে যান থানায়। তদন্ত কর্মকর্তার কাছে গেলে তিনি এক নারী কনস্টেবলের কাছে পাঠান। নাম- ঠিকানা ইত্যাদি লিখার বিষয় নিয়ে সেখানে দুজনের মধ্যে প্রথমে কথা কাটাকাটি শুরু হয়। ভুক্তভোগীর অভিযোগ, এক পর্যায়ে পুলিশ সদস্য রুমা তাকে ধস্তাধস্তি করে দেয়ালে চেপে ধরে। এতে তার ঠোঁট ও নাক ফেটে যায়।এক পর্যায়ে তাকে ধাক্কা দিয়ে বারবার পেটে আঘাত করা হয়। ওই দিনই রক্তক্ষরণ ও প্রচন্ড পেটে ব্যথা শুরু হলো স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে যায়। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাঁকে ভর্তি হতে হয় হাসপাতালে।

এরইমধ্যে একাধিকবার শারীরিক পরীক্ষায় ওই নারীর গর্ভপাতের রিপোর্ট আসে। নির্যাতনের কারণেই তার গর্ভপাত হয়ে গেছে দাবি করে তার মা বলছেন, পুলিশের নির্যাতনে ভুক্তভোগীর অপূরণীয় ক্ষতি হয়েছে। বহু কষ্টে ধারণ করার সন্তান নষ্ট হয়ে গেছে। তাই তারা নির্যাতনকারীর কঠিন শাস্তি চান। তবে নির্যাতনের ঘটনায় কিংবা গর্ভপাতের বিষয়ে তারা এখনো থানায় লিখিত অভিযোগ কিংবা মামলা দেননি। লাবনী আক্তার জানান, তিনি হাসপাতালে থাকায় এখনো থানা পুলিশে লিখিত অভিযোগ দিতে পারেননি। তিনি সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়ে পরে এ বিষয়ে মামলা দেবেন।

গত চারদিন ধরে নির্যাতনের শিকার হওয়া ওই নারী পুলিশি পাহারায় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগের ভর্তি রয়েছেন। আইনগতভাবে তিনি কোন মামলার আসামী বা গ্রেফতার না থাকলেও কি কারনে পুলিশি পাহারায় রয়েছেন এমন প্রশ্নের জবাবে পুলিশ বলছে, ভুক্তভোগীর নিরাপত্তা দাবির প্রেক্ষিতেই নিরাপত্তার জন্য পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *