সমাজের আলো : গোরস্থানে দান করা জমি ফিরিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে ভোটে পরাজিত এক মেম্বার প্রার্থীর বিরুদ্ধে। চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয় ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে তিনি প্রার্থী ছিলেন।স্থানীয়রা জানান, গত নভেম্বরে অনুষ্ঠিত ইউপি নির্বাচনের সময় দাইপুকুরিয় ইউনিয়নের দারিগাছা কেন্দ্রীয় গোরস্থানের রাস্তার জন্য ২ কাঠা জমি দেওয়ার ঘোষণা দেন ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মো. তসলিম উদ্দিন। এরপর কবরস্থানের কমিটি বাইরে থেকে মাটি এনে ওই জমি ভরাটও করেন।

কিন্তু ভোটে হেরে এখন জমি ফিরিয়ে নিয়েছেন তিনি। সেই জমিতে এখন তিনি টাক্টর দিয়ে হালচাষ করছেন।এতে স্থানীয়দের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।দারিগাছা কেন্দ্রীয় গোরস্থান কমিটির সাধারণ সম্পাদক হারুনার রশীদ জানান, এই গোরস্থানটি ২০০৯ সালে প্রতিষ্ঠা করা হয় স্থানীয় মানুষের জন্য।

তখন থেকেই আশপাশের জমি কিনে এই গোরস্থানটির জায়গার বড় করা হচ্ছে। কিন্তু গোরস্থানে প্রবেশের জন্য কোনো রাস্তা ছিল না। তাই তসলিম উদ্দিন নির্বাচনের সময় গোরস্থানে প্রবেশের লক্ষ্যে দুই কাঠা জমি দেওয়ার ঘোষণা দেন। ফলে পার্শবর্তী এলাকা থেকে মাটি এনে ওই জমিতে গোরস্থানে প্রবেশের রাস্তাটি বানানো হয়। কিন্তু নির্বাচনে পরাজিত হয়ে এখন তিনি জমি দিতে চাচ্ছেন না। এতে বাধ্য হয়ে তার কাছে জমিটি কেনার জন্য বললে তিনি ৪ লাখ টাকা দাম চাইছেন। কিন্তু এর আশপাশের জমি ৩০-৪০ হাজার টাকা কাঠা দরে বিক্রি হচ্ছে।অন্যদিকে রোজিনা বেগম নামে স্থানীয় এক নারী জানান, নির্বাচনের আগেই শুনেছি দারিগাছা কেন্দ্রীয় গোরস্থানে তসলিম উদ্দিন ২ কাঠা রাস্তা নির্মাণের জন্য জমি দান করেছেন। তাই আমরা খুশি হয়ে তাকে ভোট দিয়েছি। কিন্তু নির্বাচনের কয়েকদিন পরেই শুনছি তিনি সেই জমি আর দান করবেন না। নির্বাচনে পরাজিত হয়ে এমনটা করা তার ঠিক হয়নি।

এ বিষয়ে পরাজিত মেম্বার প্রর্থী তসলিম উদ্দিন বলেন, ‘আমি কোনো গোরস্থানে জমি দানের কথা বলিনি। কিন্তু স্থানীয় লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা প্রচারণা চালাচ্ছে। ’উল্লেখ্য, গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ১৩ ইউনিয়নের সঙ্গে দাইপুকুরিয়া ইউনিয়নের ভোটগ্রহণ সম্পন্ন হয়। এতে ৬ নং ওয়ার্ডে ফুটবল প্রতীক নিয়ে মো. তসলিম উদ্দিন ৫১০ ভোট পান। আর মোরগ মার্কা নিয়ে আব্দুল আজিজ ১,৫৮৭ ভোট পেয়ে নির্বাচিত হন।




Leave a Reply

Your email address will not be published.