আজহারুল ইসলাম সাদী:জলাবদ্ধতা নিরসনে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৯আগষ্ট) বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম।

এসময় বক্তব্য রাখেন সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, যুগ্ম আহবায়ক এড. শেখ আজাদ হোসেন বেলাল, যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবলু, প্রফেসর আব্দুল হামিদ, জাসদ নেতা ওবায়দুস সুলতান বাবলু, জেলা পরিষদ সদস্য এড. শাহানাজ পারভীন মিলি, উদীচীর সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, উন্নয়ন কর্মী আফজাল হোসেন, শ্রমিক নেতা রবিউল ইসলাম ও কাজী আকতারুজ্জামান মহব্বত, মুনতাসির বিল্লাহ, ভূমিহীন নেতা কওসার আলী, আব্দুস সাত্তার, আব্দুস সামাদ, এড. মুনির উদ্দিন, লুৎফর রহমান, অধ্যক্ষ মোবাচ্ছেরুল হক জ্যোতি প্রমুখ।

সভায় সাম্প্রতিক মৌসুমি বৃষ্টিপাতে সাতক্ষীরা জেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার পর জেলা নাগরিক কমিটির পক্ষ থেকে শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা পরিদর্শন এবং এলাকার মানুষের সীমাহীন দুঃখ কষ্টের বিষয় উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন সেপ্টেম্বর মাস পর্যন্ত এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে। ইতোমধ্যে জেলা ও উপজেলা প্রশাসন এবং কোন কোন ইউনিয়ন পরিষদ ও পৌরসভার পক্ষ থেকে পানি নিস্কাশনের কিছু পদক্ষেপ নেওয়া হলে ও তা পর্যাপ্ত নয় বলে মনে করেন জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ পানি নিস্কাশনে কঠোর পদক্ষেপ নেওয়ার আহবান জানান। সভায় সাতক্ষীরা শহর ও পাশ্ববর্তী এলাকার জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধানে জেলা নাগরিক কমিটির ১৩ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবী জানানো হয় এবং জলাবদ্ধতা কবলিত মানুষকে রক্ষা করতে সংশ্লিষ্ঠদের এগিয়ে আসার আহবান জানানো হয়। সভায় সাতক্ষীরা জেলার উন্নয়নে জেলা নাগরিক কমিটির ২১ দফার পক্ষে সকলকে ঐক্যবদ্ধ হওয়াসহ সভায় বিভিন্ন সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়।




Leave a Reply

Your email address will not be published.