ফরহাদ আহমেদ জীবননগর(চুয়াডাঙ্গা) :  চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা কাশীপুর গ্রামে তাহসানুর রহমান শাহজাহান নামের এক যুবকের ক্রয়কৃত জমি তার চাচারা দখল করে থাকায় বিপাকে পড়েছেন ওই যুবক। এ ঘটনায় দখলদার চাচা থানা পুলিশের ডাকে সাড়া দেয়নি। চাচার খুঁটির জোর স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা বজলু,সমর্থন করছে অন্যদলের কর্মীকে।স্হানীয় সূত্রে জানা গেছে,দীন মোহাম্মদ ও নূর ইসলাম শুরু থেকে আওয়ামী লীগের বিপক্ষে, স্বার্থরক্ষার্থে আওয়ামী লীগের আশ্রয় গ্রহণ করে থাকে।

জীবননগর উপজেলা কাশীপুর গ্রামের বাবলু হোসেন তার বসতভিটার তিন কাঠা জমি তার ছেলে তাহসানুর রহমান শাহজাহানের(২৬) নামে গত ৫ বছর আগে কবলা দলিল মুলে রেজিষ্ট্রি করে দেন। কিন্তু ওই জমি সম্প্রতি যুবক শাহাজানের চাচা নুর ইসলাম ও দীন মোহাম্মদ তাদের দখলে নিয়ে নেয়।যুবক শাহজান বলেন, আমার বাবার নিকট থেকে ক্রযকৃত জমি শান্তিপুর্ণ পরিবেশে উদ্ধারের জন্য বার বার চেষ্টা করি। কিন্তু আমার চাচা নুর ইসলাম ও দীন মোহাম্মদ অন্যায় ভাবে দখলে নেয়। আমি চাচাদের দখল থেকে স্থানীয় ভাবে জমি উদ্ধারের চেষ্টা করি। কিন্তু আমার চাচারা দখল ছাড়ছেন না। আমি তাদের আমার জমিটুকু ন্যায্য মুল্যে কিনে নেয়ারও প্রস্তাব দিয়েছি।

তারা তাতেও রাজি হচ্ছে না। আমার চাচারা মুলতঃ জবর দখল রাখতে চায়, শেষ পর্যন্ত আমি কোন উপায় না পেয়ে থানা পুলিশের আশ্রয় নিই। থানা পুলিশের ডাকেও আমার উক্ত চাচারা সাড়া দেয়নি। আমার চাচারা মুলতঃ ভিলেজ পলিটিক্সের কারণে আমার জমি তারা দখলে রাখার চেষ্টা করছেন। তাদের পেশী শক্তি আর রাজনৈতিক নেতাদের কারণে আমি দখলে নিতে পারছি না।আমি সমস্যা সমাধানের জন্য কেডিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস শুকুর সরকারের নিকটও গিয়েছি। তিনিও আশ্বাস দিয়ে এ পর্যন্ত কোন ব্যবস্থা করতে পারিনি।জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন,ঘটনাটি শান্তিপুর্ণ সমাধানের জন্য উভয়পক্ষকে থানায় ডেকেছিলাম। পরবর্তীতে আরো একটি দিন দেয়া হয়েছিল। কিন্তু নুর ইসলাম ও দীন মোহাম্মদরা আর থানায় আসেনি। তবে চেষ্টা চলছে বিষয়টি আপস নিষ্পত্তির।




Leave a Reply

Your email address will not be published.