ফরহাদ আহমেদ,জীবননগর,চুয়াডাঙ্গা:-চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার রায়পুর মাধ্যমিক নানা ঘটনের সর্বশেষ ঘটনা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন নাহারের অত্যাচারে অতিষ্ঠ শিক্ষক -কর্মচারীরা একজোট ঘুরে দাঁড়িয়েছেন। ভুক্তভোগী শিক্ষক -কর্মচারীরা অভিযুক্ত সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন নাহারের বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ ও থানায় সাধারণ ডাইরি করেছেন।

জীবননগর উপজেলার রায়পুর মাধ্যমিক বিদ্যালয়টি প্রত্যান্তাঞ্চলের একটি ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ। এ বিদ্যালয়ের লেখাপড়ার খ্যাতি এক সময় ছড়িয়ে পড়ে। কিন্তু ৯০ দশকের পর বিদ্যালয়টি রাজনৈতিক মারপ্যাচে দিন দিন তার ঐতিহ্য হারাতে বসে। বর্তমানে স্কুলটির ম্যানেজিং কমিটির জটিলতা কাটিয়ে ওঠে ঘুরে দাঁড়ানোর মুখে বিতর্কিত সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন নাহার তার কর্তৃত্ব আর একক অস্তিত্ব টিকিয়ে রাখতে তিনি শিক্ষক -,কর্মচারীদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে আসছিলেন। তার অত্যাচারে অতিষ্ঠ বিদ্যালযের শিক্ষক -কর্মচারীরা।

বিদ্যালয়ের সকল শিক্ষক কর্মচারীদের অভিযোগ নাহার মাস্টার বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হলেও তিনি প্রধান শিক্ষককে পাশ কাটিয়ে সবার ওপর খবরদারি করেন। সেই সাথে তিনি সবার সাথে অত্যন্ত খারাপ আচরন করেন। কেউ তার ব্যাপারে প্রতিবাদ মুখর হলে তিনি তার সাথে খারাপ আচরন ও মারমুখী হন। শুধু তাই নয়, গুন্ডা ভাড়া করে হামলা করারও হুমকি দিয়ে থাকেন। একই ভাবে তিনি মঙ্গলবার সকালে বিদ্যালয়ের একটি অভ্যন্তরীণ মিটিং চলা কালে উপস্থিত শিক্ষকদের হুমকি দিয়ে তাদের ওপর চড়াও হলে পরিস্থিতি উতপ্ত হয়ে ওঠে।

এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা পরিস্থিতি সামাল দিতে সেখানে রায়পুর ক্যাম্পের পুলিশ হাজির হন। এমন পরিস্থিতির প্রতিবাদে বিদ্যালয়ের সকাল শিক্ষক -কর্মচারী এক যোগে স্কুল থেকে বেরিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। পরে সকল শিক্ষক-কর্মচারির পক্ষে বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাজু আহমেদ বাদী সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন নাহারের বিরুদ্ধে একটি জিডি করেন। যার জিডি নম্বর ১৫১২ তাং-৩১-০৫-২২। এমন পরিস্থিতিতে বিদ্যালয়ের পরিবেশ আতঙ্কিত হয়ে পড়েছে। বিদ্যালয়ের সাধারণ ছাত্রছাত্রী ও অভিভাবক মহলে ক্ষোভের সৃষ্টি হয়েছে।জীবননগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীনেস চন্দ্র পাল বলেন,ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।জীবননগর থানার অফিসার ইনচার্জ আব্দুল খালেক বলেন, ঘটনার ব্যাপারে একটি সাধারন ডাইরি করা হয়েছে এবং পরিস্থিতি পর্যবেক্ষণে রায়পুর পুলিশ ফাঁড়ি ইনচার্জকে পরামর্শ দেয়া হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.