সমাজের আলো  : কথিত চিকিৎসকের ভুল চিকিৎসার ফলে অস্ত্রোপচার করে পা কেটে ফেলা হয়েছে শিশুর।

ঢাকার কেরানীগঞ্জে কথিত এক ডাক্তারের ভুল চিকিৎসার ফলে ২৫ দিনের এক শিশুর পা কেটে ফেলার খবর পাওয়া গেছে। জন্মের কয়েকদিন পর ওই শিশু বেশি কান্নাকাটি করলে স্থানীয় ওই চিকিসকের শরণাপন্ন হয়েছিলেন তার মা-বাবা। পরে শিশুর পায়ে পরপর দুটি ইনজেকশন পুশ করেন ওই চিকিৎসক। আর এতেই ঘটে বিপত্তি।

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, কেরানীগঞ্জের আবদুল্লাহ্পুর এলাকার কলাকান্দি গ্রামের আবুল বাশার ও সীমা বেগম দম্পতির ঘরে গত ৯ সেপ্টেম্বর জন্ম নেয় প্রথম সন্তান অনিক। জন্মের ছয় দিন পর বেশি কান্নাকাটি করায় স্থানীয় কথিত চিকিৎসক দেব কিশোর সরকারের কাছে নিয়ে যান সীমা বেগম। এ সময় ওই চিকিৎসক ঝাড়-ফুক ও ওষুধের সঙ্গে শিশুটির পায়ে একটি ইনজেকশন পুশ করেন। এতে কান্না না থেমে উল্টো বেড়ে যায়। পরদিন একই কাজ করেন ওই চিকিসক। শিশু অনিকের পায়ে আরও একটি ইনজেকশন দেন।
এদিকে ইনজেকশনের প্রতিক্রিয়ায় শিশুর ডান পায়ের হাটুর নিচের অংশ কালো হয়ে যায়। শিশুর এমন অবস্থা দেখে ওই চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজধানীর কোনো ভালো হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। শিশুর মা বলেন, ‘তার দেওয়া ইনজেকশনে এমন হয়েছে দাবি করলে কথিত চিকিৎসক দেব সরকার ক্ষেপে যান। পরে চাপের মুখে তিনি শিশুর চিকিৎসার ব্যয়ভার বহনের কথা জানান।’




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *