সমাজের আলো : সাতক্ষীরার তালা উপজেলার ৯নং খলিষথালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট পুনর্গণনাসহ বাতিলকৃত ৩২৭ ভোট পুনর্নিরীক্ষণ না হওয়ায়া পর্যন্ত গেটেজ স্থগীতের দাবি জানিয়েছেন নৌকার প্রতিকের চেয়ারম্যান প্রার্থী মোজাফ্ফর রহমান। এ দাবিতে জেলা প্রশাসক, উপজেলা রিটার্নিং অফিসারসহ নির্বাচন কমিশনে অভিযোগ করা হয়েছে।

অভিযোগ উঠেছে ২০ সেপ্টম্বর ভোটের দিন ভোট গ্রহণ শেষে ৮ টি কেন্দ্রের ফলাফল সন্ধ্যা সাতটার মধ্যে প্রকাশ করা হয়। ফলাফলে নৌকার প্রার্থী মোজাফ্ফর রহমান এগিয়ে থাকেন। এরই মধ্যে সংখ্যালঘু অধ্যুষিত ৪ নং কৈখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ফলাফল বন্ধ রাখা হয়। ওই কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহনের পর প্রিজাইডিং অফিসার ভোটের বক্সগুলি একটি রুমে নিয়ে যান। সেখানে ওয়ার্কাস পার্টির কয়েকজন স্বশস্ত্র ক্যাডার ওই রুমে ঢুকে ভিতর থেকে দরজা বন্ধ করে দেয়। এসময় নৌকার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া হয়। ৮টি কেন্দ্রের ফলাফল পাওয়ার পার কৈখালী ভোট কেন্দ্রের ফলাফল না পাওয়ায় নৌকার চেয়ারম্যান প্রাথী মোজাফ্ফর রহমান রাত সাড়ে ৮টার দিকে সেখানে পৌঁছান। কিন্ত কেন্দ্রের গেটে পাহারায় থাকা হাতুড়ী মার্কার ক্যাডাররা নৌকার প্রার্থী মোজাফ্ফর রহমানকে সেখানে যেতে বাধা দেন।

ফলাফল দিতে বিলম্ব হচ্ছে কেন বিষয়টি নিয়ে প্রিজাইডিং অফিসাসের সাথে কথা বলার চেষ্ট করেও নৌকার প্রার্থী ব্যর্থ হয়। এক পর্যায় হাতুড়ী মার্কার ক্যাডাররা নৌকার কর্মীদের উপর হামলা শুরু করে। এসময় রনজিৎ নামের এক নৌকার কর্মী মারাত্মক আহত হয়। তাকে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে এসে ভর্তি করা হয়। এর একঘন্টা পর কেন্দ্রের ভিতর থেকে প্রিজাইডিং অফিসারসহ হাতুড়ী মার্কার পক্ষে থাকা লোকজন হাতুড়ী মার্কার ভোট বেশী দেখিয়ে রাত ৯ টার দিকে একটি রেজল্টশীট রেডি করে নিয়ে কেন্দ্র থেকে বেরিয়ে যান। ওই রেজান্টশীটে নৌকার এ্যাজেন্টদের কোন স্বাক্ষর নেই।

নৌকার প্রার্থী মোজাফ্ফর রহমান অভিযোগ করেন, সন্ধ্যার আগেই ৮টি কেন্দ্রের ফলাফলে তিনি মোট ৫৪৩২ ভোট পেয়ে ১৪২ ভোটে এগিয়েছিলাম। কিন্ত পরবর্তীতে রাত ৮টার দিকে ৬ নং কাশিয়াডাঙ্গা কেন্দ্রে ফলাফল পরিবর্তন করে নৌকা প্রতীকের ১১৭২ ভোট এরপরিবর্তে ১১০২ ভোট এবং হাতুড়ি প্রতীকে ৭০২ ভোট এরপরিবর্তে ৭৭২ ভোট দেখানো হয়। এই কেন্দ্রের প্রথম প্রকাশিত ভোট গণনার বিবরণী শীটে নৌকা প্রতীকের পোলিং এজেন্টের স্বাক্ষর থাকলেও পরবর্তীতে প্রকাশিত ভোট গণনার বিবরণী শীটে নৌকা প্রতীকের পোলিং এজেন্টের কোনো স্বাক্ষর নেই। এখানে মোট ১৪০ ভোটের গরমিল পাওয়া যায়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *