সমাজের আলো ঃ পাটকেলঘাটার খলিষখালীতে নুর আহমদ ও তার সঙ্গীরা একটি সংখ্যালঘু পরিবারের বাড়ীতে হামলা,ভাংচুর ও লুটপাট চালিয়েছে। সন্ত্রাসীরা এসময় পিটিয়ে দুজনকে জখম করে ওই বাড়ীতে তান্ডব চালিয়েছে। হামলাকারীরা এক নারীকে টেনে হেচড়ে শ্লীলতাহানি ঘটিয়েছে। হামলাকারীরা উজ্জল দেবনাথ ও তার স্ত্রীকে ওই বাড়ী থেকে তাড়িয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছুলে সন্ত্রাসী আহমদ সহ তার লোকজন ঘটনাস্থল থেকে সটকে পড়ে। বুধবার সন্ধার পর খলিষখালী দক্ষিনপাড়া এলাকায় এঘটনা ঘটে।
নুর আহমদ স্থানীয় বিএনপি নেতা। নুর আহম্মদের বিরুদ্ধে তালা উপজেলা সাবেক চেয়ারম্যান এবিএম আলতাফ হত্যা, বোমা বিস্ফরন, নাশকতাসহ অসংখ্য মামলা রয়েছে। নুর আহমদের ভয়ে এলাকার সাধারন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ আতংকের মধ্যে রয়েছে। এদিকে সন্ত্রাসী হামলার স্বীকার উজ্জল দেবনাথের স্ত্রী কনকলতা দেবনাথ রাতে পাটকেলঘাটা থানায় একটি মামলা দায়ের করেছে।
হামলা স্বীকার উজ্জল দেবনাথ জানায়, বাড়ির পাশের নুর আহম্মদের সাথে জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। সেই সুত্রে কিছুদিন ধরে তার পৈত্রিক সম্পত্তিতে নুর আহমদ ও তার ভাই বাবলু রহমান শেখ তার সন্ত্রাসী বাহিনী নিয়ে জোর পূর্বক ঘর নির্মানের চেষ্টা করে। বুধবার সকালে বিষয়টি নিয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের নিকট একটি আভিযোগ দায়ের করেন উজ্জল দেবনাথ। পরে জেলা প্রশাসক বিষয়টি দ্রুত ব্যবস্থা নিতে তালা সহকারী কমিশনার(ভুমি)কে নির্দশ দেন। পরে স্থানীয় ভুমি কর্মকর্তা নুর আহমদ এর অবৈধ দখল কার্যক্রম বন্ধ করে দেয়।
এর পর সন্ধ্যায় আহম্মদ শেখ ও তার ভাই বাবলু এবং ছেলে মেহেদি হাসান রাজু সহ তার লোকজন উজ্জল দেবনাথের বাড়ীতে সন্ত্রাসী হামলা চালায়। তাদের তান্ডবে সংখ্যালঘু পরিবারটি আতংকিত হয়ে পড়ে। একপর্যায় ঘর থেকে টেনে হেঁচড়ে নিয়ে সন্ত্রাসীরা উজ্জল দেব নাথ ও তার স্ত্রী কনকলতার উপর এলোপাড়ী মারপিট করে জখম করে। একপর্যায় ওই পরিবারে একমাত্র নারীকে টেনেহেঁচড়ে পরনের শাড়ী কাপড় খুলে শ্লীলতাহানি ঘটনায়। এসময় লুটকরে বাড়ীর আসবা পত্র। ভাংচুর করে অন্যান্য মালামাল। হামলার স্বীকার পরিবারটি সরকারের জাতীয় জরুরি সেবা ৯৯৯ নাম্বারে ফোন দিলে পাটকেলঘাটা থানা পুলিশ ঘটনা পৌছুলে সন্ত্রাসীরা সটকে পড়ে। পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে যায় রাতেই। এর আগে হামলার সময় নুর আহমদ শেখ সংখ্যালঘু পরিবারকে দেশ ছেড়ে ভারতে না গেলে হত্যা করে লাশ গুম করবে বলে হুমকি দেয় বলে অভিযোগ করেন পরিবারটি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *