তালা প্রতিনিধি : তালা উপজেলার নগরঘাটায় ভৌতিক মাদ্রাসার সাইন বোর্ড ঝুলছে গাছে। গত ২০ সেপ্টেম্বর ইউপি নির্বাচনের পর থেকে নগরঘাটা ঈমানের মোড় সংলগ্ন রাস্তার পাশের একটি গাছে ‘নগরঘাটা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা, স্থাপিত ইং – ১৯৮৪’ লেখা একটি সাইনবোর্ড ঝুলছে। কে বা কারা কখন সাইনবোর্ডটি গাছে টানিয়েছে সঠিক ভাবে কেউ বলতে পারেনি।

এেদিকে ভৌতিকভাবে স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা স্থাপণের অভিযোগে ২ নং ওয়ার্ডের সাবেক ওয়ার্ড সদস্য জমিদাতা আব্দুল করিম বিশ্বাস তালা উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও পাটকেলঘাটা থানার ওসি বরাবর লিখিত অভিযোগ করেছিলেন। এ ঘটনায় ২০২০ সালে ডিসেম্বর মাসে বভিন্ন পত্রপত্রিকায় নগরঘাটায় ভৌতিক ভাবে মাদ্রাসা শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিল।

এবিষয়ে আব্দুল করিম বিশ্বাস বলেন, ‘আমি ১৯৮৭ সালে মাদ্রাসা স্থাপণের জন্য ১৬৮৯ দাগে ৩১ শতক জমি দান করি। উক্ত দলিলে উল্লেখ ছিল মাদ্রাসা স্থাপণ না করলে উক্ত দানের এই জমি মালিকের অনুকূলে ফেরত যাবে। কিন্তু সেখানে ৩০ বছরেও সেখানে কোন মাদ্রাসা নির্মাণ করা হয়নি।’ তিনি আরও বলেন, ‘আমি নির্বাচনে জয়ী হতে না পারায় একটি মহল তাদের অসৎ উদ্দেশ্য হাসিল করার পায়তারা করে যাচ্ছে।’ এ বিষয়ে তিনি তালা উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও পাটকেলঘাটা থানার ওসিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।




Leave a Reply

Your email address will not be published.