সমাজের আলো : মাদ্রাসাছাত্রীকে ফুসলিয়ে বিয়ে করা ও অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে মাদ্রাসাশিক্ষক খায়রুল ইসলামের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন তার স্ত্রী তানিয়া খাতুনসহ এলাকাবাসী। এসময় সাতক্ষীরার তালা উপজেলার মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসা থেকে তাকে স্থায়ী বহিষ্কারের দাবি জানানো হয়।শনিবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।মানববন্ধন সমাবেশে বক্তব্য দেন- ইমাদুল মোল্লা, আব্দুল্লা বিশ্বাস রুফকুল মোড়ল, রহমত আলী, আনারুল মোল্লা, আলি জামান মোড়ল প্রমুখ। এসময় তার স্ত্রী তানিয়া খাতুনও মানববন্ধনে অংশ নেন।

অভিযোগ উঠেছে, তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের মানিকহার দ্বিমুখী দাখিল মাদ্রাসার কম্পিউটার শিক্ষক খায়রুল ইসলাম (৪০) গত ২১ নভেম্বর একই মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী শান্তা খাতুনকে ফুসলিয়ে নিয়ে পালিয়ে যায়। শিক্ষকের এমন অনৈতিক কর্মকাণ্ডে এলাকার সচেতন মহল বিক্ষুব্ধ হয়ে উঠে। একপর্যায় পরিচালনা পরিষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী মাদ্রাসা কর্তৃপক্ষ ঘটনার পর ওই শিক্ষককে চাকরি থেকে সাময়িক বহিষ্কার করে।এদিকে ওই শিক্ষকের স্ত্রী তামান্না বেগম স্বামীর অনৈতিক কর্মকাণ্ডে এর আগে স্বামী মাদ্রাসাশিক্ষক খায়রুল ইসলামকে ফিরাতে ব্যর্থ হয়ে গ্রাম্যমোড়ল মাতব্বরদের কাছে ধর্ণা দেন।

খায়রুল ইসলাম গত ১০ বছর আগে গড়েরডাঙ্গা গ্রামের আব্দুল ওহাব মোড়লের মেয়ে দৃষ্টিপ্রতিবন্ধী তামান্না খাতুনকে বিয়ে করেন। বিয়ের পর তামান্নার পিতা ওহাব মোড়ল মেয়ের সুখের জন্য জামাই মাদ্রাসাশিক্ষক খায়রুল ইমলামকে বিভিন্ন সময়ে ২০ থেকে ৩০ লাখ টাকার যৌতুক দিয়ে স্বাবলম্বী করার চেষ্টা করেন। দাম্পত্য জীবনে স্ত্রীর গর্ভের সন্তান এলে দুই দফায় স্ত্রীকে ভুল বুঝিয়ে সেই গর্ভের সন্তান নষ্ট করতে বাধ্য করেন খায়রুল ইসলাম।সম্প্রতি মাদ্রাসাছাত্রীকে নিয়ে শিক্ষককের এমন অনৈতিক ঘটনার বিচার ও তাকে গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে এলাকার সাধারণ মানুষ জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, শিক্ষা অফিসসহ সরকারের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করে প্রতিকার দাবি করেছেন।




Leave a Reply

Your email address will not be published.