সমাজের আলোঃ  তালায় অনাগত সন্তানের পিতৃ পরিচয়ের দাবীতে দ্বারে দ্বারে ঘুরছে অন্তঃসত্ত্বা সোনিয়া খাতুন। সে উপজেলার হাজরাকাটী গ্রামের দিনমজুর মোঃ সাইদ গাজীর কন্যা। একই গ্রামের মকবুল গাজীর পুত্র ইঞ্জিনভ্যান চালক নাজমুল ইসলাম নামের এক যুবকের খপ্পড়ে পড়ে সে আজ পথে পথে ঘুরছে। এ ঘটনায় অন্তঃসত্ত্বা সোনিয়া খাতুন উর্দ্ধতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
জানা গেছে, দীর্ঘ চার বছরের প্রেম নাজমুল-সোনিয়ার। তবে সোনিয়ার অমতে পিতা-মাতা তাকে বিয়ে দেয় অন্যত্র। কিন্তু পিছু ছাড়েনি প্রেমিক নাজমুল। যে-কারণে স্বামীর বাড়িতে ঘর করতে পারেনি সোনিয়া। চলে আসতে বাধ্য হয় বাবার বাড়িতে। বিয়ে হয় নাজমুলের সাথেই। কিছুদিন পরই সোনিয়াকে তালাক দেয় নাজমুল। সোনিয়া-নাজমুলের প্রেম-কাহিনী এখানেই শেষ নয়। তালাক দেওয়ার পরও সোনিয়ার পিছু ছাড়েনি নাজমুল। প্রায় নয় মাস ধরে তালা উপ-শহরে বাসা ভাড়া নিয়ে নাজমুল-সোনিয়া বসবাস করতো। তবে বিবাহিত স্বামী-স্ত্রী না হলেও স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করতো তারা। স্থানীয়দের মধ্যে বিষয়টি জানাজানি হলে সোনিয়াকে-নাজমুলের সাথে আবারও বিবাহ দেয়। ভাড়া বাসায় বসবাস করাকালীন সময়ে অন্তস্বত্বা হয়ে পড়ে সোনিয়া। এতেই ক্ষিপ্ত হয় নাজমুল। গর্ভের ছয় মাসের বাচ্চা নষ্ট করার জন্য চাপ শুরু করে সোনিয়াকে। কিন্তু সোনিয়া কোনোভাবেই বাচ্চা নষ্ট করতে রাজি না। এনিয়ে নাজমুল সোনিয়াকে ব্যাপক মারপিট করে। এমনকি বাচ্চা নষ্ট করতে পেটেও লাথি মারে নাজমুল। এতে সজ্ঞাহীন হয়ে পড়ে সোনিয়া। ওই অবস্থায় তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে স্থানীয়রা। কিন্তু ভাড়া বাসায় বিবাহের তিনদিন পরে নাজমুল আবারও সোনিয়াকে তালাকপত্র পাঠায়। এতে সোনিয়া যেনো আরও ভেঙ্গে পড়ে। তবে চিকিৎসা শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে ছাড়পত্র নিলেও তার আশ্রয় হয়নি নাজমুলের বাড়িতে। এমনকি যেতে পারেনি বাবার বাড়িতে। বর্তমানে সোনিয়ার জায়গা খালার বাড়িতে। সেখানে খেয়ে না খেয়ে দিন পার করছে সোনিয়া। সন্তানের পিতৃ পরিচয়ের দাবীতে সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরছে এখন সোনিয়া।
এদিকে নাজমুল ইসলাম বলেন, প্রথম আমাদের বিয়ে হয়েছে, তালাকও হয়েছে। পরে তালার বাসায় আমি দেখা করতে যায়। আমি ওখানে বাসা ভাড়া করে থাকেনি। ও বাচ্চাও আমার নয়।
তালা উপজেলা সাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব সরদার বলেন, ২৭ জুলাই রাত সাড়ে ৮ টার দিকে সোনিয়া তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছিলো। সোনিয়া ৩০ সপ্তাহের অন্তস্বত্বা ছিলো এবং তার তলপেটে আঘাত ছিলো।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বলেন, এখনও পর্যন্ত কোনো অভিযোগ পায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *