তালা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় কলেজছাত্রকে টর্চার সেলে বিবস্ত্র করে মারধর ও ভিডিও ধারণ করে চাঁদা দাবির ঘটনায় জড়িত থাকার অভিযোগে জাতীয় শ্রমিকলীগ তালা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সৌমিত্র চক্রবর্তীকে বহিষ্কার করা হয়েছে।বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাতে সাতক্ষীরা জেলা শ্রমিকলীগের সভাপতি ছাইফুল করিম সাবু ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ খালেক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উক্ত তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাতীয় শ্রমিকলীগ তালা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সৌমিত্র চক্রবর্তীকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সমাজ বিরোধী কর্মকান্ডে লিপ্ত থাকার অভিযোগে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ায় তাক বহিষ্কার করা হয়। বহিস্কৃত সৌমিত্র চক্রবর্তী তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের হরিশচন্দ্রকাটি গ্রামের গণেশ চক্রবর্তীর ছেলে।এদিকে উক্ত মামলার প্রধান আসামি উপজেলা ছাত্রলীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিব গ্রেফতারের ২০ ঘণ্টা পর জামিনে মুক্তি পেয়েছে। সৌমিত্র চক্রবর্তী উক্ত মামলার ২নং আসামী।

উল্লেখ্য, রোববার (২৪ এপ্রিল) তালা সরকারি কলেজ ছাত্রাবাসের একটি কক্ষে কলেজছাত্র শোয়েব আজিজ তন্ময়কে আটকে রেখে মারধর করে মাথা ন্যাড়া করে দেয় এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করা হয়। নির্যাতনের শিকার তন্ময় তালা সদর ইউনিয়নের জাতপুর গ্রামের নার্সারি ব্যবসায়ী শেখ আজিজুর রহমানের ছেলে। উক্ত ঘটনায় জড়িতরা হলো তালার মাঝিয়াড়া গ্রামের সৈয়দ ইদ্রিসের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকিব (২৫), হরিশচন্দ্রকাটি গ্রামের গণেশ চক্রবর্তীর ছেলে ও উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক সৌমিত্র চক্রবর্তী (৩২), তালা গার্লস স্কুলের পেছনের বাসিন্দা ছাত্রলীগ কর্মী জে. আর সুমন (২৫), তালার মহান্দি গ্রামের ছাত্রলীগ কর্মী জয় (২৪) ও তালা সদরের নজির শেখের ছেলে ছাত্রলীগ কর্মী নাহিদ হাসান উৎস (২৪)। উক্ত ঘটনায় সোমবার অভিযুক্ত পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয়ের কয়েক জনকে আসামি করে তালা থানায় মামলা করেন নির্যাতনের শিকার কলেজছাত্রের পিতা শেখ আজিজুর রহমান। যার মামলা নম্বর- ২০, ধারা ১৪৩/৩৪২/৩২৩/৩২৫/৩০৭/৩৮৫/৩৭৯ ও ৫০৬ ।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান, ছাত্রলীগের নেতা আকিবের সঙ্গে একটি মেয়ের প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি আকিবের সঙ্গে সেই সম্পর্ক ভেঙে যায়। নতুন করে সম্পর্ক গড়ে ওঠে নির্যাতনের শিকার ওই ছেলের সঙ্গে। এর প্রতিশোধ নিতে আকিব তাকে নাহিদের মাধ্যমে ডেকে এনে মারধর করে মাথা ন্যাড়া করে দেয়।তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল ইসলাম খান বলেন, কলেজছাত্র শোয়েব আজিজ তন্ময়কে নির্যাতনের ঘটনার প্রধান আসামী সৈয়দ আকিবকে ডুমুরিয়া থেকে বৃহষ্পতিবার সন্ধ্যায় গ্রেফতার করা হয়। এ ঘটনায় জড়িত অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।




Leave a Reply

Your email address will not be published.