তালা প্রতিনিধি ঃ তালা উপজেলার পল্লীতে ১২ বছর ৯ মাস ২৫ দিন বয়সী এক কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি এবং পরিবারের ভিজিডি কার্ড বাতিল করা হয়েছে। শনিবার (২০ আগষ্ট) সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ^াস এ আদেশ জারী করেন। এদিকে উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ৬ মাসের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হবে।

তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, বৃহস্পতিবার রাতে তালা উপজেলার শুভাষিনী গ্রামের ১২ বছর ৯ মাস ২৫ দিন বয়সী এক কিশোরীর বিয়ে হয় পাশর্^বর্তী খুলনার ডুমুরয়া উপজেলার মাগুরাঘোনা গ্রামে। এ সংবাদ পেয়ে শুক্রবার ছেলের বাড়িতে গিয়ে ঐ কিশোরীকে উদ্ধার করে আনা হয়। তবে এ সময় বিয়ের কোন কাগজপত্র তারা দেখাতে পারেনি।

এদিকে শনিবার সকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ^াস তার কার্যালয়ে ঐ কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি করেন এবং পরিবারের ভিজিডি কার্ড বাতিল করা হয়। উক্ত নিষেধাজ্ঞা ভঙ্গ করলে ৬ মাসের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হবে বলে জানানো হয়।




Leave a Reply

Your email address will not be published.