: সাতক্ষীরার তালায় ঘুষ না দেওয়ায় এবং কুপ্রস্তাবে রাজি না হওয়ায় স্বামী পরিত্যাক্তা নারীর জমির মিউটেশন না করে হয়রানি করার অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাতক্ষীরার তালা আগোলঝাড়া গ্রামের সোহেল উদ্দীন বিশ^াসের কন্যা জাহানারা খাতুন।
তিনি বলেন তালার ভায়ড়া, ডাঙ্গা নলতা ও তেঁতুলিয়া মৌজায় আমার মাতার নামীয় জমির মিউটেশন করার জন্য এ্যাসিল্যান্ড অফিসে গিয়ে আবেদন করি। পরে মিউটেশনের জন্য তালা সদরের ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) গাজী আবু হেলাল আমার কাছে ২০ হাজার টাকা ঘুষ দাবি করে। কিন্তু আমি স্বামী পরিত্যাক্তা হওয়ায় তাকে পায়ে ধরে বলি ‘স্যার আমি গরিব অসহায় মানুষ এত টাকা দিতে পারবো না, দয়া করে সরকারি খরচে কাজটি করে দেন। তখন নারী লোভী ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) গাজী আবু হেলাল আমাকে কুপ্রস্তাব দিয়ে বলে টাকা না থাকলে, আমার সাথে সময় কাটালে কাজটি করে দেবো। আমি বলি স্বামী না থাকলেও আমি চরিত্রহীন নারী নই। বলার সাথে সাথে আমাকে তাড়িয়ে দেয় ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) গাজী আবু হেলাল ও মুহুরী আকবর।
তিনি আরো বলেন তালার ডাউনী পাড়া গ্রামের আকবর মুহুরীর মাধ্যমে ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) গাজী আবু হেলাল আমার অন্য শরিফকদের কাছ থেকে মোটা অংকের টাকা ঘুষ নিয়ে আমার জমির মিউটেশন না করে হয়রানি করে যাচ্ছে। এমনকি তার কথায় রাজি না হওয়ায় আমার মায়ের নামীয় সম্পত্তি অন্য শরিকদের নামে রেকর্ড করিয়ে দেওয়ারও হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছে গাজী আবু হেলাল ও মুহুরী আকবর।
আমি একজন অসহায় নারী হিসেবে ওই ঘুষখোর ভূমি সহকারী কর্মকর্তা (নায়েব) গাজী আবু হেলাল ও আকবর মুহুরীর এর বিরুদ্ধে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ এবং আমাদের সম্পত্তি মিউটেশনের ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

সমাজের আলো।।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *