তালা প্রতিনিধি
তালায় বাল্যবিবাহের অপরাধে প্রসেনজিত দাস নামের এক যুবকের ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মোঃ রুহুল কুদ্দুস উক্ত জরিমানা করেন। প্রসেনজিৎ দাস তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের মহান্দী গ্রামের পঞ্চা দাসের পুত্র। শেয়ার, বাংলাদেশ নামক একটি এনজিও এর সুবিধাভোগী ১৬ বছর বয়সী মেয়ে শম্পা দাসকে গোপনে বাল্যবিয়ে করার অপরাধে তাকে উক্ত জরিমানা করা হয়।
তালা উপজেলা মহিলা বিষয়ক অফিসার নাজমুন নাহার বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২৮ ডিসেম্বর শেয়ার, বাংলাদেশ এর পক্ষে শিবুপদ দাস উক্ত বাল্যবিয়ের অভিযোগ এনে লিখিত অভিযোগ করেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় উক্ত জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।
তিনি আরও বলেন, একই দিন বুধবার বেলা ১২ টার দিকে কম্পাশ্যন, ইন্টারন্যাশনাল, বাংলাদেশ নামক একটি এনজিও এর সুবিধাভোগী তালা উপজেলার আটারই গ্রামের তের বছরের মেয়ে প্রতিকা দাস এবং খলিশখালী ইউনিয়নের কাদিকাটী গ্রামের সন্দীপ দাসের (১৮) বাল্যবিয়ের উদ্যোগের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ সময় অপ্রপ্তবয়স্ক ছেলে মেয়েকে তাদের অভিভাবকদের হেফাজতে দেয়া হয়েছে বলে জানান ঐ কর্মকর্তা।




Leave a Reply

Your email address will not be published.