তালা প্রতিনিধি : তালা উপজেলার জালালপুর গ্রামে আব্দুল মান্নান মোড়ল (৭২) নামের এক বীর মুক্তিযোদ্ধা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তিনি মৃত আব্দুল নবী মোড়লের ছেলে। বৃহস্পতিবার (২ জুন) ভোরে নিজ বাড়ির পাশের একটি বাগানে রশি দিয়ে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন বলে স্বজনরা জানান। এদিন বিকালে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।তালা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো. মফিজ উদ্দীন জানান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান বিগত কিছুদিন ধরে মানসিক রোগে ভুগছিলেন। এই ঘটনায় বৃহস্পতিবার ভোরে তিনি বাড়ির পাশের একটি বাগানে যেয়ে গাছের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

তালা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন। এ কারণে তিনি আত্মহত্যা করেছেন বলে তাঁর (মরহুমের) পরিবার থেকে জানাগেছে। এঘটনায় উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাদের নিদের্শনামতে থানায় অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়নি।

এদিকে, বৃহস্পতিবার বিকালে জালালপুর গ্রামের নিজ বাড়িতে মরহুম বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নাননের জানাজা নামাজ শেষে রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এসময় তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস, তালা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মফিজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল জলিল, বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের, তালা থানার এস.আই. ইমন হাসান ও জালালপুর জামে মসজিদের ইমাম মাওলানা মুস্তাফিজুর রহমানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন। মরহুমের জানাজার নামাজে ইমামতী ও বিশেষ দোয়া পরিচালনা করেন মরহুম বীর মুক্তিযোদ্ধার ছেলে মুফতি মো. আলাউদ্দিন।




Leave a Reply

Your email address will not be published.