শেখ সিরাজুল ইসলাম : সাতক্ষীরার তালার মাগুরায় মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ আগষ্ট) বিকালে মাগুরা ইউনিয়ন আ’লীগ নেতা দেবাশীষ মুখার্জী স্থানীয় গরুহাট অফিসে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।এর আগে দেবাশীষ মুখার্জীকে জড়িয়ে “হাটের নামে জবর দখলে নিয়েছেন অর্ধকোটি টাকার অন্যের সম্পদ আওয়ামী লীগ নেতা তালার মাগুরায় জেলা প্রশাসকের নাম ব্যবহার করে চলছে অবৈধ গরুর হাট” শিরনামে আঞ্চলিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

লিখিত বক্তব্যে দেবাশীষ মুখার্জী বলেন, ১৯৪৭ সালে দেশ বিভাগের কিছু পরে তালার মাগুরা গ্রামের বাওন দাশ ও হরিপদ দাশ ১৩৭২ ও ১৩৭৩ দাগে প্রায় ৩ একর সম্পত্তি রেখে স্বপরিবারে ভারতে চলে যান। এসময় কাহারো কাছে তারা সহায় সম্পত্তি হস্থান্তর করেননি। এমনকি তাদের কোনো ওয়ারেশ বাংলাদেশে নাই। এলাকার কুখ্যাত রাজাকার আব্দুর গফফার ভূয়া কাগজ পত্র দেখিয়ে ১৯৬২ সালে সমুদয় জমি নিজের নামে রেকর্ড করিয়ে নিয়ে ভোগদখল করেন এবং হিন্দুদের বসতবাড়ি দখল করে নিয়ে বসবাস শুরু করেন। আব্দুল গফফারের মৃত্যুর পরে তার পুত্র আমানুরের কাছ থেকে মাগুরা পশুহাটের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকের নামে ১০ শতক জমি কেনা হয়। সেই জমিতে মাগুরা পশু হাট বসে।

তিনি বলেন, যেহেতু এই ’৬২ সালের পূর্বের কোনো কাগজপত্র কাহারো কাছে নেই তাহলে এই জমির প্রকৃত মালিক সরকার। এ সাংক্রান্ত বিষয়ে সাতক্ষীরা জজ আদালতে মামলা চলমান। এই সরকারী জমির অধিকাংশই দখল করে এলাকার জামায়ত বি এন পির নেতারা। অথচ সাংবাদিকদের ভূল তথ্য সরবরাহ করে আমার বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে।দেবাশিষ বলেন, প্রকৃত ঘটনা হলো গফফার’র কন্যার কাছ থেকে মাগুরা ডাঙ্গা গ্রামের শেখ মহাসিন হোসেন এর ছেলে জামায়াত নেতা শেখ আব্দুল্লাহ আল মাসুম (৪২) ১ একর ১৬ শতক জমি কিনে নিয়ে থানা পুলিশকে ম্যাজেন করে জমির প্রকৃত মালিক আমানুরের বসতভিটা হতে রাতের আঁধারে সন্ত্রাসী বাহিনীদিয়ে বিতাড়িত করে দখল করে নেয়। মাসুম থানা পুলিশের স্বরনাপন্ন হলে সন্ত্রাসীদের কাজের সুযোগ করে দিয়ে পুলিশ নিরব দর্শকের ভূমিকা পালন করেন। দখলীয় জমি ও বাড়িঘর দখলে রাখার জন্য এখন বিভিন্ন এলাকা থেকে দাগি আসামী, চোর, ডাকাত ভাড়া করে এনে ওই বাড়িতে নিয়মিত মদ জুয়ার আসর বসানো হচ্ছে। এলাকায় অচেনা পুরুষ ও বেগানা নারীর চলাফেরা শান্তিপ্রিয় মানুষকে ভাবিয়ে তুলেছে বলে তিনি জানান।

জামায়াত বিএনপি’র রাজনীতির সাথে জড়িত থাকার কারণে ভয়ে পুরাজমি দখলে আনতে ঝামেলা হবে ভেবে প্রশাসনের অনুকম্পা পেতে আমাকে জড়িয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করিয়েছে এই মাসুম গং।আমি এহেন মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র নিন্দা জানাই। পাশাপাশি সঠিক তদন্তপূর্বক অপরাধীদের শাস্তির দাবি করি। এলাকায় শান্তি শৃঙ্খলা বাজায় রাখার জন্য প্রশাসনের হস্থক্ষেপও কামনা করেছেন তিনি।তালা উপজেলা আ’লীগ’র যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য সাংবাদিক মীর জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক (২) আব্দুল হালিম টুটুল, জেলা পরিষদ সদস্যা মাহফুজা (রুবি), উপজেলা শ্রমিকলীগ সভাপতি সাংবাদিক আব্দুল জব্বার, যুবলীগ নেতা নুর ইসলাম বিশ্বাস সহ স্থানীয় শতাধিক গণ্যমান্য ব্যক্তি এসময় উপস্থিত ছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *