শেখ সিরাজুল ইসলাম : সাতক্ষীরার তালায় সাবেক সেনা সদস্য আঃ রহিম (৫০)’র অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসি। তার বিরুদ্ধে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বয়োবৃদ্ধ প্রতিবন্ধী মোঃ আবু বক্কর মোড়ল (৬৮) কে বেদম মারপিট করে আহত করার অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী আবুবক্কর তেঁতুলিয়ার মৃত্যু মফেজ উদ্দীন মোড়লের ছেলে। এঘটনায় আহত হয়ে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভর্তি হয়েছেন তিনি। প্রতিকার চেয়ে তালা থানায় লিখিত অভিযোগও করেছেন। এ ছাড়াও প্রতিনিয়ত কোনো না কোনো গ্রামবাসির সাথে বিবাদে জড়িয়ে শারিরীক ভাবে লাঞ্চিত করেন এই রহিম।এলাকায় সরেজমিন পরিদর্শন ও ভূক্তভোগীর পরিবার’র সাথে কথা বলে ও থানায় অভিযোগ পত্র সূত্রে জানা যায়, তালার তেঁতুলিয়া গ্রামের আবু বক্কর মোড়ল পৈত্রিক সূত্রে প্রাপ্ত তেঁতুলিয়া মৌজার ৪১০ ও ৪১১ দাগের ৮ শতক সম্পত্তি দীর্ঘদিন যাবৎ ভোগদখল করছেন। ঘটনার দিন আবুবক্কর ও তার স্ত্রী জরিনা বেগম জমিতে কাজ করার সময় তেঁতুলিয়ার মৃত্যু শওকত আলী মোড়লের ছেলে সাবেক সেনাসদস্য ও একধিক মামলার আসামী আব্দুর রহিম, মতিয়ার মোড়ল (৫২), মতিয়ার মোড়লের ছেলে সোলাইমান মোড়ল (২১) ও সামছুর রহমান মোড়লের ছেলে আইয়ুব আলী (সোহেল) (২৪) বিভিন্ন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপর হামলা চালিয়ে আহত করে এবং ৮ টি মেহগনী গাছ কেঁটে নেয়। তার কোনো পুত্র সন্তান না থাকায় কেউ বাঁধা দিতে আসেনি। এ ঘটনায় আহত অবস্থায় তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে থানায় লিখিত অভিযোগ করেছেন আবুবক্কর।

এর আগেও বিএনপি’র ক্যাডার ও সাবেক এই সেনা সদস্য আপন ভাই সহ বিভিন্ন ব্যক্তিকে অকারণে মারধর ও লাঞ্চিত করেছেন। প্রতারণা, চাঁদাবাজি সহ একাধিক মামলাও আছে তার বিরুদ্ধে। কিছুদিন পূর্বে একটি মামলায় তালা থানা পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেলও খেটেছেন এই রহিম।

প্রাপ্ত তথ্যে জানা যায়, ১/১১’র সময় সেনাবাহিনীর সোর্স হয়ে তালার খ্যাতনামা এনজিও’র পরিচালক সহ বিভিন্ন রাজনীতিকের নামে মিথ্যা ও ভূয়া মামলা করিয়ে তাদের উপর অমানুষিক নির্যাতন করিয়েছেন এই কুখ্যাত সাবেক সেনাসদস্য। সাধারণ ও এলাকার সম্মানী লোকদের অসম্মান করার কারণে দীর্ঘদিন এলাকায় ফিরতে পারতেন না তিনি।

জানতে চাইলে আবুবক্কর মোড়ল বলেন, আমার জমিতে কাজ করার সময় রহিম সহ নামীয় আসামীরা বেধড়ক পিটিয়ে আমাদের আহত করে। আমাদের লাগানো ৮ টি মেহগনী গাছও কেঁটে নেয় তারা। এসময় আমার স্ত্রীর গলায় থাকা সোনার চেইনও কেড়ে নিয়েছেন আসামীরা। আমার জমিতে যাতে আমি না যেতে পারি সেজন্য সারাক্ষণ ধারালো বেকিদা নিয়ে পাহারা দিচ্ছে এই রহিম ও তার সাঙ্গপাঙ্গরা। তাদের ভয়ে আমি বাড়িতে ফিরতে পারছি না। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছি এবং থানায় অভিযোগ করেছি।




Leave a Reply

Your email address will not be published.