সমাজের আলো : সাতক্ষীরার তালা উপজেলার তেরছি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সুপারের বিরুদ্ধে ২০২১ সালের বই বিক্রির অভিযোগ উঠেছে।এ ঘটনার সংবাদ পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বুধবার (২৯ ডিসেম্বর) বিকালে ৩ বস্তা বই উদ্ধার করেছে।তেঁতুলিয়া ইউনিয়নের আড়ংপাড়া গ্রামের বাবর আলীর ছেলে শামিম হোসেন জানান, বুধবার দুপুরে আনছার নামে এক ফেরিওয়ালা মাদ্রাসা থেকে তার বাইসাইকেল করে ত বস্তা বই নিয়ে বের হচ্ছিল। এ সময় স্থানীয় লোকজন তাকে সন্দেহ করে। এরপর তাকে থামিয়ে বস্তার ভিতর থেকে বই উদ্ধার করে। বস্তার বইয়ের মধ্যে মাদ্রাসার বিভিন্ন শ্রেণির ২০২১ সালের নতুন বই দেখা যায়। এরপর স্থানীয় লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রশান্ত কুমার বিশ্বাস উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে মৌখিকভাবে বিষয়টি তদন্ত করার নির্দেশ দেন। বিকালে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের কাছ থেকে বইগুলো উদ্ধার করেন।এ সময় এলাকাবাসী আরো জানান, ওই মাদ্রসার সুপার মাদ্রাসার শিক্ষার্থীর সংখ্যার চেয়ে প্রতিবছর অতিরিক্ত বই তুলে নেন। এরপর তিনি গত কয়েক বছর ধরে এই বইগুলো বিক্রি করে আসছেন।তেরছি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার সুপার মোঃ শফিকুল ইসলাম বলেন, ‘ঘটনার দিন সকালে ২০২২ সালের নতুন বই আমি মাদ্রসায় রেখে আসি। এ বিষযে আমি আর কিছুই জানি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা মোঃ আতিয়ার রহমান জানান, খবর পেয়েই ঘটনাস্থল থেকেই প্রায় ১০০ কেজি বই উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশান্ত কুমার বিশ্বাস বলেন, এলাকাবাসী বইগুলো উদ্ধার করে আমাকে জানালে আমি সাথে সাথে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে জানায়। তিনি বইগুলো উদ্ধার করেন। পরবর্তীতে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।




Leave a Reply

Your email address will not be published.