সমাজের আলো : বিএডিসি কর্মকর্তা শেখ আমিনুল ও দলিল লেখক শেখ আব্দুল আজিজ ও তার সহযোগীরা সাতক্ষীরা জেলার তালা প্রেসক্লাবের স্থাপনা উচ্ছেদের ষড়যন্ত্র করছে এমন অভিযোগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় সাতক্ষীরার তালা প্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসুচি পালিত হয়।

ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন প্রেসক্লাবের দায়িত্বপ্রাপ্ত সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু। বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ নাছেরুল হক, সাতক্ষীরা জেলা কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এনামুল ইসলাম, মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক অচিন্ত্য সাহা, মুক্তিযোদ্ধা সংসদের প্রাক্তন ডেপুটি কমান্ডার মোঃ আলাউদ্দীন জোয়ার্দ্দার, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক শেখ জাহিদুর রহমান লিটু, উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মীর আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য কাজী নজরুল ইসলাম হিল্লোল, তালা বাজার বণিক সমিতির সভাপতি সৈয়দ জুনায়েদ আকবর, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এমএ হাকিম, জেএসডি কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, জাসদনেতা দেবাশীষ দাস, কপিলমুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গাজী আব্দুর রাজ্জাক রাজু প্রমুখ। তালা প্রেসক্লাব ছাড়াও মানববন্ধনে পৃথক ব্যানারে অংশগ্রহণে করে তালা উপজেলা নাগরিক কমিটি, তালা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডোসহ বিভিন্ন শ্রেণি-পেশার দু’ শতাধিক মানুষ।

এ সময় বক্তারা ভূমিদস্যু বিএডিসি কর্মকর্তা আমিনুল ইসলাম ও দলিল লেখক আব্দুল আজিজের খুঁটির জোর কোথায় তা নিয়ে প্রশ্ন তুলে বলেন, ১৯৮৩ সালে প্রায় চার শতক সরকারি খাস জমিতে প্রেসক্লাবের ক্লাবের ভবনটি নির্মাণ করা হয়। পরবর্তীতে সরকারি ও বেসরকারি অর্থায়নে ভবনের কাজ বাড়ানো হয়। এরপর থেকে অবহেলিত মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে এখানকার সংবাদকর্মীরা।প্রেসক্লাবের পিছনের একটি অংশে জায়গা কিনে ওই জমির সৌন্দর্য বৃদ্ধি করতে শেখ আমিনুল ও শেখ আজিজ তাদের অবৈধ টাকার বিনিময়ে প্রভাব খাটিয়ে তাদের সামনের অংশে থাকা প্রেসক্লাবের জায়গাটিও তারা মিথ্যাচারের মধ্য দিয়ে দখলে নেওয়ার পায়তারা করছে। আর এ কাজের জন্য তারা পাটকেলঘাটা সহকারি (ভূমি) কমিশনার অফিসের জরিপকারক ইমদাদুল ইসলাম তারেককে ম্যানেজ করে একটি ভূয়া প্রতিবেদন দাখিল করিয়েছে।

প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারাও শেখ আমিনুল ও শেখ আজিজের দারা প্রভাবিত হয়ে জরিপকারককে দিয়ে পরিকল্পিত প্রতিবেদন জরিপকারককে দিয়ে প্রস্তুত করিয়েছেন। ওই প্রতিবেদনের আলোকে সাতক্ষীরা রেভিনিউ ডেপুটি কালেক্টর মোঃ আক্তার হোসেন কর্তৃক উচ্ছেদের একটি নোটিশ প্রেসক্লাবের ক’জন ভাড়াটিয়াকে প্রদান করেন। যা নিয়ে তালার সুধী সমাজসহ সর্বস্তরের জণগনের মাঝে ক্ষোভের সঞ্চার হয়।বক্তারা বলেন, প্রেসক্লাবের জায়গা রক্ষায় প্রয়োজনে এলাকাবাসীকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান।




Leave a Reply

Your email address will not be published.