সমাজের আলো : ওয়াজ মাহফিলে গজল পরিবেশন করাকে কেন্দ্র করে জামে মসজিদের ইমাম মাজেদ হুজুর কে কিল,ঘুষি ও লাথি মেরে ২৪ ঘন্টার মধ্য ছেড়ে চলে যাওয়া নির্দেশ দিয়েছে ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন। এ নিয়ে এলাকাজুড়ে চাপা উত্তেজনা বিরাজ করছে।

ঘটনারা বিবরণে জানা যায়, মঙ্গলবার (২৯ মার্চ) তালার আটারই গ্রামে জান্নাতুল ফেরদৌস ফুরকানিয়া মাদ্রাসা ও আদর্শ যুব কমিটি কর্তৃক আয়োজিত ৬ষ্ঠ বার্ষিক ওয়াজ মাহফিলে গজল পরিবেশন করেন মাজেদ হুজুরের ছেলে। গজল পরিবেশন শেষে খেজুর বুনিয়া বাজার জামে মসজিদের ইমাম মাজেদ হুজুর গজলটির ব্যাখ্যা বুঝাতে গিয়ে প্রখ্যাত বক্তা সাঈদী সাহেব কে নিয়ে সামান্য আলোচনা করেন। গজলটির ব্যাখ্যা শেষ হওয়ার আগেই ওয়াজ মাহফিলের প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন মঞ্চ হতে রাগ করে নেমে যান।পরে এলাকার সামাদের বাড়ির সামনে নামক স্থানে মাজেদ হুজুর কে ডেকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ ও লাথি কিল ঘুসি মারেন সরদার জাকির। এই নিয়ে এলাকাজুড়ে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।তথ্য মতে জানাযায়, এই ইউপি চেয়ারম্যান সরদার জাকির ও তার ভাই সরদার মশিয়ার রং বদলকারী নেতা। সরদার জাকির এক সময় বিএনপি পরে জাতীয় পার্টি এখন আওয়ামীলীগের নব্য নেতা হয়েছেন। এবং তার ভাই সরদার মশিয়ার এক সময় শিবির হতে ছাত্রলীগ নেতা বনে গিয়ে এলাকায় জুড়ে ত্রাস সৃষ্টি করেছেন। তাই তাহারা নিজেদের আওয়ামীলীগ হিসেবে প্রমাণ দিতে এমন নেক্কারজনক কাজ সম্পাদন করেছেন বলে মনে করা হচ্ছে।

স্থানীয় এলাকাবাসী ও মুসল্লিরা বলেন, প্রধান বক্তা মঞ্চে বয়ান করার আগের মুহূর্তে একটি গজল সংগীত পরিচালনা করেন মাজেদ হুজুরের ছেলে এবং সেই গজল সঙ্গীতের তরজমা বলেন মাজেদ হুজুর। সে সময় মঞ্চে উপস্থিত ছিলেন চেয়ারম্যান সরদার জাকির। তরজমা শেষ না হতেই চেয়ারম্যান সরদার জাকির মঞ্চে থেকে নেমে মাজেদ হুজুরকে অন্যত্র ডেকে প্রকাশ্যে মারপিট ও জীবন নাশের হুমকি প্রদান করেন। এবং বলেন আগামীকাল সকাল থেকে এই এলাকায় যেন যেন তোকে আর না দেখি! এদিকে, এই ঘটনার পর হতে মাজেদ হুজুর ও তার পরিবার বর্গের সদস্যদের বাসায় সহ এলাকায় খুজেঁ পাওয়া যাচ্ছে না।এবিষয়ে তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।




Leave a Reply

Your email address will not be published.