সমাজের আলো : বৃষ্টির মৌসুমে হালকা বৃষ্টিতেই পানি জমে হাটু পর্যন্ত পানির জলাবদ্ধতা সৃষ্টি হয় তালা সরকারি কলেজ ও তালা বি, দে সরকারি উচ্চ বিদ্যালয় এর সামনের রাস্তায় মূল সড়কে।জলাবদ্ধতা সৃষ্টির কারণে চরম দুর্ভোগ পোহাতে হয় জনসাধারণ, কলেজ গামী শিক্ষক, কর্মচারী ও দুইটি প্রতিষ্ঠানের হাজার শিক্ষার্থীর ।

সরাজমিনে গিয়ে দেখা ও জানা যায় : এ সড়কের পাশ দিয়ে কয়েক বছর আগে পানি নিষ্কাশনের ড্রেন ব্যবস্থা ছিল। কিন্তু দীর্ঘদিন সংস্কার ও তদারকি অভাবে ড্রেন ব্যবস্থা অকেজো হয়ে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে।তালা বি, দে সরকারি উচ্চ বিদ্যালয় এর এক শিক্ষার্থী বলেন: প্রত্যেক বছর হালকা বৃষ্টি হলেই আমাদের স্কুলের প্রবেশ করার মূল গেট এর সামনের রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয় । আমাদের চলাচলে খুব সমস্যা হয়। অনেক বন্ধুরা সাইকেল নিয়ে পড়ে গিয়ে আহত হয়। আমরা এ জলাবদ্ধতা নিরসনে কর্তৃপক্ষের কাছে দ্রুত পদক্ষেপ চাই।তালা সরকারি কলেজের শিক্ষার্থী গাউছুল রহমান জানান: এই রাস্তাটি আমাদের কলেজ এর মূল প্রবেশ গেটের সামনে। হালকা বৃষ্টির সময় যখন আমরা কলেজ এর ভিত্তরে প্রবেশ করি ও কলেজ থেকে বের হই।তখন আমাদের প্যান্ট হাটু পর্যন্ত ভিজে যায়। অনেক শিক্ষার্থী পানিতে পড়ে ভিজে যায়। আমরা এই জলাবদ্ধতা নিরসনের জন্য কর্তৃপক্ষের কাছে দ্রুত পদক্ষেপ চাই।

সাধারণ এক পথচারী মামুন শেখ জানান: তালা উপশহরের এটা একটি গুরুত্বপূর্ণ রাস্তা । আমি নিয়মিত এই রাস্তা দিয়ে চলাচল করি। কিন্তু হালকা বৃষ্টি হলে এই রাস্তায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে হাটু পর্যন্ত পানি জমে থাকে। তখন খালে পরিণত হয়।তিনি আরো বলেন, রাস্তাটা দিন দিন চলাচলের অনুপোযোগী হয়ে যাচ্ছে। আমি চাই জলাবদ্ধতা নিরসনের জন্য যাহাতে কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ গ্রহণ করে রাস্তাটি চালাচলে উপযোগী করে তুলতে পারে।শিক্ষার্থী ও জনসাধারণের জোর দাবি: শিক্ষাপ্রতিষ্ঠানগামী শিক্ষার্থীদের ও জনসাধারণের কথা ভেবে অবিলম্বে জলাবদ্ধতা নিরসনের ও রাস্তাটি সংস্কার এর জন্য দ্রুত কর্তৃপক্ষকে পদক্ষেপ গ্রহণ এর জন্য বিশেষ ভাবে দাবি জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *