সমাজের আলো : দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে কালীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের একাংশের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হাসান নাইম কে বহিস্কার করেছে সাতক্ষীরা জেলা যুবলীগ।

রবিবার (২১ নভেম্বর) সাতক্ষীরা জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম নান্টু স্বাক্ষরিত এক চিঠিতে উল্লেখ করেন গত ০৭ নভেম্বর ২০২১ তারিখে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক মোঃ মাইনুল হোসেন খান নিখিল এর উদ্বৃতি দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ স্বাক্ষরিত এক প্রেস বার্তার মাধ্যমে চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে যুবলীগের যে কোন পর্যায়ের নেতাকর্মী সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কর্তৃক মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর বিপরীতে প্রচার-প্রচারণা কিংবা বিদ্রোহী প্রার্থী হয়ে ভোটে অংশগ্রহণ করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেন।
সেই আলোকে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা ০৮ নং ভাড়াশিমলা ইউনিয়নের সাধারণ সম্পাদক ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জনাব আবুল হোসেন আপনার বিরুদ্ধে ১৬ নভেম্বর লিখিত অভিযোগ দায়ের করেন। সে কারণে গত ১৭ নভেম্বর তারিখে আপনার বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে তিন কার্যদিবসের মধ্যে লিখিতভাবে নিম্নস্বাক্ষরকারী নিকট জানানোর জন্য নির্দেশ দেয়া হয়েছিল। কিন্তু আপনি উক্ত কার্যদিবসের মধ্যে কোন লিখিত জবাব প্রদান করেননি বা মুঠোফোনে তার সদুত্তর দেননি।
সে কারণে কেন্দ্রীয় যুবলীগের নির্দেশ মোতাবেক সংগঠন বিরোধী কর্মকান্ড এবং চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীক নিয়ে আপনি ভোটে অংশগ্রহণ করায় আপনাকে কালীগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হল।

উল্লেখ্য, গত ২৮ জুলাই ২০১৯ ইং তারিখে সাতক্ষীরা জেলা যুবলীগের তৎকালীন আহবায়ক জনাব মোঃ আব্দুল মান্নান এককভাবে স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বর্তমান কালিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম ইসলামকে সভাপতি ও মো. নাজমুল হাসান নাইম কে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের একটি কমিটি তিন মাসের জন্য অনুমোদন দেন। একই সাথে তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার জন্য নির্দেশ প্রদান করা হলেও দীর্ঘ দুই বছরে কালীগঞ্জ উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ পূর্ণাঙ্গ একটি কমিটি উপহার দিতে ব্যর্থ হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *