সমাজের আলো।।সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, ধর্মের আনুষ্ঠানিক দিক নয়, নৈতিক দিককে আমাদের অগ্রাধীকার দিতে হবে। তিনি আরও বলেন, সনাতন ধর্মের ইতিহাস বিশ্লেষণে দেখা যায় হাজার বছর পূর্ব থেকেই নারীর ক্ষমতায়ন করা হয়েছে, কিন্তু সেই ক্ষমতায়ন এখনো পূর্ণতা পায়নি। নারীর ক্ষমতায়নে দেবী দুর্গা বিশ্বের সকল নারীর জন্য অনুপ্রেরণা স্বরূপ।

বুধবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সনাতন ধর্মীয় যুব সংঘ, সাতক্ষীরার আয়োজনে অনুষ্ঠিত পুন: আত্মপ্রকাশ, করোনা যোদ্ধা সম্মাননা ও সংগীত সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা ডা: সুশান্ত ঘোষ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা মন্দির সমিতির সভাপতি বিশ্বনাথ ঘোষ, জিপি এড. শম্ভুনাথ ঘোষ, আ’লীগ নেতা বিশ্বজীত সাধু, জেলা পূঁজা উৎযাপন কমিটির সভাপতি সুভাষ ঘোষ ও গোষ্ঠ বিহারী মন্ডল।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ডা: সুশান্ত ঘোষ ও ডা: প্রবীর মূখার্জীকে করোনা সম্মাননা দেওয়া হয়। এছাড়া আগামীতেও সনাতন ধর্মীয় যুব সংঘ, সাতক্ষীরার পক্ষ থেকে পর্যায়ক্রমে ২৫ জন করোনা যোদ্ধা ডাক্তারকে সম্মাননা দেওয়া হবে বলে জানান ডা: সুব্রত ঘোষ।

সব শেষে সংগীত সন্ধ্যার আয়োজন করা হয়। এতে সংগীত পরিবেশন করেন, শিল্পী চৈতালী মুখার্জী ও তার কন্যা অর্পা মুখার্জী এবং শ্যামল ঘোষ। অনুষ্ঠানটি পরিচালনা করেন, জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: সুব্রত ঘোষ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *