সোহরাব হোসেন সবুজ, নলতা : নির্বাচনের মাত্র দুই দিন বাকী। এর মধ্যে আ.লীগ অফিসে অগ্নিসংযোগের মত সহিংসতার ঘটনা ঘটল। কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের পাইকাড়া গ্রামে বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। তবে সকালে কালিগঞ্জ থানা পুলিশ পূর্ণ ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় থানা পুলিশের ইন চার্জ (ওসি) গোলাম মোস্তফা উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, এই নেক্কারজনক কাজ যে বা যারাই ঘটাক, এর উপযুক্ত বিচার হবে। এই সহিংসতার সাথে যেই জড়িত থাকুক তাকে খুঁজে বের করে শাস্তির আওতায় আনা হবে। আপনারা উত্তেজিত হবেন না। সবাই শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখুন। এর সুষ্ঠু তদন্ত করতে দিন। এবং নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতেও আহব্বান জানান তিনি।

এদিকে এ ঘটনায় চরম উত্তেজনার মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে দু পক্ষের বিরুদ্ধে। নলতা ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন পাড় বলেন, নির্বাচনকে প্রতিহত করতে তার প্রতিপক্ষ দল এ ঘটনা ঘটিয়েছে। নৌকার বিজয়কে বাধাগ্রস্ত করতে এই অগ্নিকান্ড ঘটিয়ে তারা ত্রাস সৃষ্টি করতে চায়। তারা নৌকার কর্মীদের বিভিন্ন হুমকি দিয়ে যাচ্ছে। তিনি অভিযোগ করে আরো বলেন, চেয়ারম্যান আজিজুর রহমানের ইন্ধনে তার লোকজন এ ঘটনা ঘটিয়েছে। এই আ.লীগের অফিসে আগুন দিয়ে তারা আ.লীগকে নিঃচিহ্ন করে সরকারের উন্নয়ন কে বাধাগ্রস্ত করতে চায়। আমরা এর উপযুক্ত বিচার চাই।

এদিকে পাল্টা অভিযোগে বর্তমান চেয়ারম্যান ও সতন্ত্র প্রার্থী আজিজুর রহমান বলেন, আসন্ন ইউপি নির্বাচনে তার চশমা প্রতিকে চারিদিকে জয়জয়কার উঠেছে। নৌকা প্রার্থীর বিভিন্ন নেতিবাচক কর্মকাণ্ডে এলাকায় তার ভোট নেই বললেই চলে। এটি সহ্য করতে না পেরে এবং তার জয়কে প্রতিহত করতে আ.লীগ প্রার্থী ও তার লোকজন বিভিন্ন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা আমাদের কর্মী সমর্থকদের বিভিন্ন হুমকি দিয়ে যাচ্ছে। এসব ষড়যন্ত্রের অংশ হিসাবে গত রাতে এই ঘটনা তারা নিজেরাই ঘটিয়েছে বলে আমরা মনে করি। নৌকার প্রার্থী আবুল হোসেন বিপর্যয় বুঝতে পেরে এসব ফন্দিফিকির করছে বলে অভিযোগ করেন তিনি।

আজিজুর রহমান আরো বলেন, পাইকাড়ায় এই দলীয় অস্থায়ী অফিস পুড়িয়ে নেক্কারজনক কাজ যেই করুক, তা কখনো কাম্য নয়। আমি এর তীব্র নিন্দা জানাই। এই অমানবিক কাজের সাথে যারাই যুক্ত ঠিকই প্রশাসন তাদের খুঁজে বের করবে। তখন ষড়যন্ত্র ফাঁস হবে বলে আমি মনে করি। আমি স্থানীয় সরকারের প্রতিনিধি হিসাবে পাঁচ বছরে সরকারের বহু উন্নয়নমূলক কাজ সচ্ছতার সাথে করেছি। সুতরাং আমি সরকারের উন্নয়নকে বিশ্বাস করি। তাই এলাকায় যারাই এমন ঘৃনিত কাজ করবে, আমরা সম্মিলিতভাবে তা প্রতিহত করে শান্তি বজায় রাখতে সদা তৎপর বলে জানান তিনি।এদিকে আ.লীগের অস্থায়ী অফিস পোড়ানোর ঘটনায় কালিগঞ্জ থানাসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ জানিয়েছে নলতা ইউনিয়ন আ.লীগ। তবে এ ঘটনায় ক্ষুব্ধ হয়েছে মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগ সহ স্থানীয় সচেতন মহল।




Leave a Reply

Your email address will not be published.