সমাজের আলো : বিয়ের সময় এক লাখ টাকা যৌতুক নেন ব্যবসার জন্য। পরে স্ত্রীকে রাস্তায় নামান ভিক্ষার জন্য, এতেও চাহিদা মেটেনি স্বামী খলিলুর রহমানের (২৮)। শেষে স্ত্রীকে দেহ ব্যবসার প্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় ফের দাবি করেন যৌতুক। অপরাগতা প্রকাশ করায় স্ত্রীর ওপর চলে নির্যাতন। শরীরে সিগারেটের ছ্যাঁকা ও মাথার চুল কেটে দেওয়া হয়।

নেত্রকোণার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের একটি গ্রামে ঘটনাটি ঘটে গত ২৬ জুন রাতে। পরে গত ৩০ জুন নির্যাতনের শিকার ওই নারী বাদী হয়ে স্বামীসহ তিনজনকে আসামি করে নেত্রকোণা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। আসামি খলিল গাঁওকান্দিয়া ইউনিয়নের ভাদুয়া গ্রামের নূর ইসলামের ছেলে।
ঘটনাটি গত সপ্তাহের হলেও আজ বুধবার জানাজানি হয়। পরে সরেজমিনে ভুক্তভোগীর বাড়িতে গিয়ে ঘটনার বিষয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা হয়। তারা জানান, আট বছর আগে খলিলুর রহমানের সঙ্গে ভুক্তভোগীর বিয়ে হয়। তাদের দুজন ছেলেমেয়ে রয়েছে। খলিল বেকার থাকায় বিয়ের সময় তাকে ১ লাখ টাকা দেওয়া হয় ব্যবসার জন্য। কিন্তু তাও ব্যবসায় জোগাতে পারেননি তিনি। বিয়ের দুই-তিন বছর পর যৌতুকের জন্য স্ত্রীকে চাপ দিতে থাকেন তিনি। অপরাগতা প্রকাশ করায় অমানবিক নির্যাতন শুরু করেন তিনি। পরবর্তীতে স্ত্রী-সন্তানদের নিয়ে রাজধানী ঢাকায় চলে যান তিনি।




Leave a Reply

Your email address will not be published.