সমাজের আলো : পাবনা জেনারেল হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন মানসিক প্রতিবন্ধী এক নারী। এর মধ্যে একটি সন্তান চুরি হয়ে গেছে। অপর দুই সন্তানকে দত্তক নিয়েছেন দুই নিঃসন্তান দম্পতি।সোমবার (১৪ মার্চ) দিবাগত রাতে ওই তিন সন্তানের জন্ম হয়। চুরি যাওয়া শিশুটির ব্যাপারে সিসিটিভি ফুটেজ দেখে পরবর্তী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।পুলিশ ও স্থানীয়রা জানান, গত প্রায় ১ বছর ধরে ওই নারী পাবনার বেড়া উপজেলার আমিনপুর এলাকায় ঘোরাফেরা করতেন। এক পর্যায়ে তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। একটি বেসরকারি সংস্থার কর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে আনেন। তাকে হাসপাতালে ভর্তিও করা হয়। তিনি কখনো হাসপাতালের বারান্দায় অথবা সিঁড়িতে জীবনযাপন করতেন। হাসপাতালে আগত রোগীর স্বজন বা হাসপাতালের কর্মচারীরাই তাকে খাবার দিতেন।

সোমবার রাতে ওই প্রতিবন্ধী নারী হাসপাতালে ফুটফুটে তিনটি ছেলে সন্তানের জন্ম দেন। কিন্তু রাতের মধ্যে একটি নবজাতক চুরি হয়ে যায়। অপর দুই নবজাতককে দত্তক নিয়েছেন দুই নিঃসন্তান দম্পতি।
সন্তান দত্তক নেওয়া দম্পতিরা জানান, তারা ওই মানসিক প্রতিবন্ধী নারীর কাছ থেকে শিশু দুটিকে লালন পালন করার জন্য দত্তক নিয়েছেন।পাবনা জেনারেল হাসপাতালের সিনিয়র নার্স আফরোজা পারভীন বলেন, বেশ কয়েকদিন ধরে হাসপাতালে প্রতিবন্ধী নারী অজ্ঞাত পরিচয়ে ভর্তি ছিলেন। সেবিকারা তার পরিচর্যাও করেন। ওই নারী তিনটি ছেলে সন্তান জন্ম দিয়েছেন বলে শুনেছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *