শাহীন বিশ্বাস পাটকেলঘাটা প্রতিনিধি : পাটকেলঘাটা থানার খলিশখালি ইউনিয়ন কাশিয়াডাঙ্গা বাজারের দর্জি দোকানদার জিয়াদ সদ্দার নামে(৩৮)বছর বয়সী এক যুবক গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসি দিয়ে আত্নহত‍্যা করেছে।ঘটনাটি ঘটেছে সোমবার ৯এপ্রিল মধ্যরাতে নিজের বাড়ির শয়ন কক্ষের আড়ার সাথে ওড়না পেঁচিয়ে সে আত্মহত্যা করে।
নিহত জিয়াদ সদ্দার পাটকেলঘাটা থানার খলিশখালী ইউনিয়ান কাশিয়াডাঙ্গা গ্রামের মোঃ সেলিম সরদার ও দুখিনি মা শোনাবান বেগমের আদরের এক মাত্র পুত্র ছিলেন।

পারিবারিক ও এলাকাবাসী সূত্র বলছে,
নিহত জিয়াদ সদ্দার বিগত তিনমাস পূর্বে হঠাৎ ব্রেনের সমস্যায় অসুস্থ হয়ে মানসিক ভারসাম্যহীনে ভুগছিলেন একারনে তিনি রাতের কোনো এক সময় আত্মহত্যা করেছেন।
পাটকেলঘাটা থানার ওসি কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করে বলেন নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর এক রিপোর্টে বলা হয়েছে (২০২০)থেকে (২০২১) এর এপ্রিল পর্যন্ত জরিপ চালিয়ে দেখা গেছে ১৩ হাজার মানুষ আত্মহত্যা করেছেন। প্রধান কারণ হিসেবে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো বিভিন্ন সমস্যা তুলে ধরেছেন।
মানুষের একাকীত্ব দুর্বিষহ জীবন, ঋণগ্রস্থ হয়ে ঋণের চাপে হতাশায় পড়ে আত্মহত্যা,
প্রেম ভালোবাসায় তরুণ-তরুণীদের মনোমালিন্যে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা, পারিবারিক কলহের জের স্বামী-স্ত্রীর মধ্যে বনিবনা না থাকায় একাকীত্ব হয়ে বিষন্নতায় আত্মহত্যা,
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো আত্মহত্যার বিষয় মনে করেন বাংলাদেশের প্রত্যেকটি জেলায় আত্মহত্যা রোধে সচেতনতা মূলক হেল্পসেন্টার তৈরি করা অতীব জরুরী।

 




Leave a Reply

Your email address will not be published.