সমাজের আলো : আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, আগামী ১৫ আগস্টকে সামনে রেখে শুধু শোক পালন করলে চলবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন আদর্শ সবার কাছে পৌঁছে দিতে হবে।জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার (৬ আগস্ট) বেলা ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি। আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় মন্ত্রী ঢাকা থেকে ভার্চুয়ালি যোগ দেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, যতই সময় লাগুক না কেন বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হবে। তাদের ধরে আনতে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী আওয়ামী লীগকে গণতান্ত্রিক দল হিসেবে আখ্যায়িত করেন। তবে এ সময় নেতাকর্মীদের গায়ে কালো ব্যাজ না থাকায় দুঃখ প্রকাশ করেন তিনি। পরে মন্ত্রী সার্বক্ষণিকভাবে কালো ব্যাজ ধারনের নির্দেশ দেন।

এ ছাড়া ১৫ আগস্ট উপলক্ষে প্রচলিত নিয়ম অনুসারে কাঙালি ভোজ না দিয়ে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া সেলুন কর্মী ও চায়ের দোকানের কর্মীদেরকে খাদ্য সহায়তা দেওয়ার প্রস্তাব দেন তিনি।ওই প্রস্তাবে পরিপ্রেক্ষিতে পাঁচ লাখ টাকাসহ মোট ১০ লাখ টাকায় এক হাজার প্যাকেটে খাদ্য সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।




Leave a Reply

Your email address will not be published.