সমাজের আলো : অবশেষে থানায় অগ্নিসংযোগের মামলা রেকর্ডের পর আদালত ১৬ আসামীর জামিন মঞ্জুর করেছে। মামলা সূত্রে জানা যায়, গত ৫ নভেম্বর রাত ৩টার দিকে অজ্ঞাতনামা ৩০-৩৫ জন দুষ্কৃতিকারী সাতক্ষীরা থানাধীন ঘরচালা গ্রামের শামছুরের মোড়ে অবস্থিত আওয়ামী লীগের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে অনধিকার গ্রবেশ করে। তারা ওই নির্বাচনী কার্যালয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং গ্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করত: নির্বাচনী কার্যালয়ে আগুন লাগিয়ে কৌশলে পালিয়ে যায়।এ ঘটনার নৌকা প্রতিকের গ্রার্থী বজলুর রহমানের ভাই বল্লী গ্রামের বসির উদ্দীনের পুত্র মো: আব্দুল করিম সরদার বাদি হয়ে সাতক্ষীরা সদর থানায় গত ৬ নভেম্বর একটি মামলা দায়ের করেন। মামলা নং-১৪। বাদি মামলায় আরো বলেছেন, আসন্ন ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে কিছু কিছু স্বাধীনতা বিরোধী দুষ্কৃতিকারী ব্যক্তিরা নির্বাচন বাঞ্চালসহ বিভিন্ন ধরনের পায়তারা করে আসছে। এমতাবস্থায় আমার সন্দেহ হয় কয়েকজন ব্যক্তি এ ঘটনা ঘটিয়েছে। তারা হচ্ছে-রায়পুর গ্রামের আরিজুল বিশ্বাস (৫০), আব্দুর রশিদ (৩৯), সিরাজুল মোল্লা (৪৮) ঘরচালা গ্রামের মোশারফ হোসেন (৩৮), সবুজ আহম্মেদ (৩২), বল্লী গ্রামের ইসলাম কবিরাজ (৪৮), আমতলা গ্রামের মোহাম্মদ আলী (৪৫), রাজ্জাক হোসেন (৫২), মুকুন্দপুর গ্রামের হাবিবুর রহমান (৪২), মোচড়া গ্রামের আব্দুর রশিদ (৪৭), কুশোডাঙ্গা গ্রামের মোমিন মোল্লা (৪৭), শের আলী (৫৫), রায়পুর গ্রামের মোতাচ্ছিম বিল্লাহ (৪৮) ও শিবনগর গ্রামের আব্দুল হক (৪৬)।

মামলায় বর্ণিত ১৬জন আসামীর সকলেই মঙ্গলবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত সকলের জামিন মঞ্জুর করেন।

জামিন পাওয়া বল্লী ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি মোশারফ হোসেন ও আমতলা গ্রামের মোহাম্মাদ আলী জানান, নৌকার প্রার্থী বজলুর রহমানকে সমর্থন না দেওয়ায় তার ভাইকে দিয়ে এই মামলা করেছে। যা তদন্তে প্রমানিত হবে। তারা আরো জানায়, রাস্তার ধারে বাঁশের খুটিতে ৩ ফুট চওড়া একটি কাপড় জড়িয়ে তৈরি করা ঘরে আমরা কোন ছবি দেখিনি। কথিত ওই ঘরে আগুন দেওয়ার আগে ঘরে থাকা চেয়ার সরানো ও পাশের বাড়ি থেকে বিদ্যুতের সংযোগ কারা বিচ্ছিন্ন করেছে?। তারা আরো জানায়, ঘটনাস্থল থেকে বাদির বাড়ি ৪ কিলোমিটার দূরে। এই মামলায় ইউনিয়নের বিভিন্ন গ্রামের যারা নৌকার প্রার্থী বাদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বা অন্য প্রার্থীকে সমর্থন করেছে তারাই এই মামলার আসামী হয়েছে। মুলত বিজয় ঠেকানোর জন্য অপকৌশল হচ্ছে এই মামলা। তারা ন্যায় বিচারের সার্থে সুষ্ঠু তদন্তের দাবি জানান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *