সমাজের আলো : দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে আতিথ্য দেবে বাংলাদেশ। টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত সিরিজটিকে সামনে রেখে প্রথম টেস্টের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৬ সদস্যের দলে ফিরেছেন সাকিব আল হাসান। বাদ পড়েছেন সাদমান ইসলাম ও আবু জায়েদ রাহী।সর্বশেষ দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে খেললেও পারিবারিক কারণে টেস্ট খেলতে পারেননি সাকিব আল হাসান। এবার লঙ্কা সিরিজে খেলতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে প্রস্তুতি সারছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ডিপিএলে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন। সাকিবের সঙ্গে তামিম ইকবাল ও মুশফিকুর রহীমকেও দলে পাবেন অধিনায়ক মুমিনুল হক।

ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকা সফরে দ্বিতীয় টেস্ট না খেলেই দেশে ফিরেছিলেন তাসকিন আহমেদ। শ্রীলঙ্কার বিপক্ষেও তাকে পাবে না দল।তবে শরিফুল ইসলামকে রাখা হয়েছে দলে। ফিটনেস পরীক্ষায় পাশ করতে পারলে থাকবেন একাদশে।দলে ফিরেছেন পেসার রেজাউর রহমান রাজা। রয়েছেন এবাদত হোসেন, খালেদ আহমেদ ও শহীদুল ইসলাম।আগামী ৮ই মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ই মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। আগামী ২৩শে মে মিরপুরে শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশ টেস্ট দল মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম ও শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।




Leave a Reply

Your email address will not be published.