যশোর অফিস

শার্শার বাগআঁচড়ার শুভেচ্ছা ইনজিও’র নির্বহী পরিচালক সালাহউদ্দিন তোতাকে অপহরণ ও গুমের অভিযোগে সাবেক ম্যানেজারসহ চারজনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার অপহৃত সালাহউদ্দিন তোতার স্ত্রী আমেনা খাতুন বাদী হয়ে এ মামলা করেছেন। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।
আসামিরা হলো, কুষ্ট্রিয়া কুমারখালী গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে শুভেচ্ছার সাবেক ম্যানেজার মঈনুল হোসেন, শাহাজালাল, আলাউদ্দিনের ছেলে আবু দাউদ ও ওসমান আলীর ছেলে লিয়াকত আলী।
মামলার অভিযোগে জানা গেছে, বাগআঁচড়া শুভেচ্ছা এনজিও’র নির্বাহী পরিচালক ছিলেন সালাহউদ্দিন তোতা। এ এনজিওতে ম্যানেজার হিসেবে মঈনুল হোসেন কর্মরত থাকা অবস্থায় ৫২ লাখ ৩০ হাজার টাকা আত্মসাত করে চলে যান। পরবর্তীতে মঈনুদের দেয়া চেক জিডঅনার হওয়ায় আদালতে মামলা করেন সালাহউদ্দিন তোতা। বিষয়টি জানার পর গত ৫ মে সকালে আসামির বিষয়টি মীমাংসার কথা বলে তোতার বাড়িতে আসেন। এ সময় কথাবার্তার একপর্যায়ে আসামিরা নগদ ২ লাখ টাকা দিয়ে স্টাম্পে চুক্তিনামা করে বাকি টাকা কিস্তির মাধ্যমে পরিশোধ করবেন বলে জানান। এরপর আসামিরা স্টাম্প কেনার কথা বলে তোতাকে সাথে নিয়ে বাগআঁচড়া বাজারের উদ্দ্যেশে রওনা হন। সন্ধ্যা অবধী তোতা বাড়ি না ফেরায় ফোনে কল দিল বন্দ পাওয়া যায়। এরপর বাজারসহ আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজ নিয়ে তাকে উদ্ধারে ব্যর্থ হয়। এব্যাপারে থানায় অভিযোগ দিলে কতৃপক্ষ তার গ্রহণ না করায় তিনি আদালতে এ মামলা করেছেন।




Leave a Reply

Your email address will not be published.