সমাজের আলো : দক্ষিণ কোরিয়ায় পোষ্য বিড়াল মালিকদের সতর্ক করে দেওয়া হয়েছে। কেননা গত তিন বছরে দেশটিতে পোষ্য বিড়ালের কারণে ১০০ এর বেশি বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দেশটির অগ্নিনির্বাপক কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে সিএনএন।সিউলের মেট্রোপলিটন ফায়ার অ্যান্ড ডিজাস্টার ডিপার্টমেন্ট থেকে বৃহস্পতিবার এক বিবৃতিতে বলা হয়েছে, ২০১৯ সালের জানুয়ারি থেকে এই বছরের নভেম্বর পর্যন্ত মোট ১০৭ টি বাড়িতে আগুন লাগার কারণ হচ্ছে বিড়াল।

দেশটির এই ডিপার্টমেন্ট জানিয়েছে, ধারনা করা হচ্ছে বিড়ালের বৈদ্যুতিক চুলার সুইচ চালু করে দেওয়ার কারণে এসব অগ্নিকাণ্ডের ঘটনার সূতপাত ঘটেছে। স্পর্শকাতর বাটনে বিড়াল লাফ দিয়ে বিড়ালের বৈদ্যুতিক চালু করতে পারে বিড়াল। এবং চালু হওয়ার পর অরিরিক্ত গরম হয়ে আগুনের সূত্রপাত ঘটে।বিবৃতিতে আরো বলা হয়েছে, আগুনে চারজন আহত হয়েছেন।

ওই বিভাগের চুং গিও চুল নামে এক কর্মকর্তা বলেন, সম্প্রতি বিড়ালের কারণে আগুনের ঘটনা অব্যাহত রয়েছে। আমরা বিড়ালের মালিকদেড় বলতে চাই তারা যেন বিড়ালদের ওপর বাড়তি নজর দেয়।বিভাগের পক্ষ থেকে বিড়াল মালিকদের উপদেশ দেওয়া হয়েছে তারা যেন দাহ্যবস্তু যেমন পেপার টাওয়েল চুলা থেকে সরিয়ে রাখে। এছাড়া অটো লক ফাংশনের বৈদ্যুতিক চুলা ব্যবহার করতে বলা হয়েছে।মেট্রোপলিটন ফায়ার অ্যান্ড ডিজাস্টার ডিপার্টমেন্টের তথ্যানুযায়ী, সিউলে বিড়ালের কারণে বাড়িতে আগুনের ঘটনা বেড়েই চলেছে।




Leave a Reply

Your email address will not be published.