যশোর প্রতিনিধি : বেনাপোলের পুটখালী ও মালিপোতা সীমান্তে পৃথক অভিযানে ৩ কেজি ১৬০ গ্রাম ওজনের ১৯ টি স্বর্ণের বারসহ ২ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড (বাংলাদেশ) বিজিবি সদস্যরা।

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) ভোরে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে.কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, ভারতের বিপুর পরিমান স্বর্ণ পাচার হচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবি সদস্যরা বেনাপোল পোর্ট থানার মালিপোতা সীমান্ত থেকে ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ পিস স্বর্ণের বার জব্দ করে। বিজিবির উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারী।

অপ দিকে আজ বুধবার গভীর রাতে পুটখালী সীমান্ত থেকে ১ কেজি ৬০ গ্রাম ওজনের ১ পিস স্বর্নের বারসহ ইসমাইল সর্দারের ছেলে আশা সর্দার (২৮) ও মৃত কালাম হোসেনের ছেলে সোহানুর রহমান বিশাল (২৭) কে আটক করা হয়। উভয়ের বাড়ি বেনাপোলের ছোট আচড়া গ্রামে।

এর মধ্যে ৪৯ বর্ডার গার্ড (বিজিবি) পরিত্যক্ত অবস্থায় ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ পিস এবং ২১ বর্ডার গার্ড (বিজিবি) ১ কেজি ৬০ গ্রাম ওজনের ১ পিস স্বর্ণের বারসহ মোট ১৯ টি স্বর্ণের বার জব্দ করেছে।
জব্দকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ২ কোটি ৫০ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল তানভীর রহমান পিএসসি জানান, বিএসবির (গোয়েন্দা) গোপন সংবাদ পেয়ে বিজিবির একটি অভিযানিক দল পুটখালী সীমান্তে অভিযান চালিয়ে আশা সর্দার ও সোহানুর রহমান বিশাল নামে দুইজনের কাছ থেকে ১ কেজি ৬০ গ্রাম ওজনের ১পিস স্বর্ণের বারসহ তাদের আটক করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী জানান, স্বর্ণের পাচার রোধে সীমান্ত এলাকায় বিজিবির টহল কার্যক্রম জোরদার করা হয়েছে আজ ভোর মালিপোতা সীমান্তে অভিযান চালিয়ে ২ কেজি ১০০ গ্রাম ওজনের ১৮ পিস স্বর্ণের বার জব্দ করা হয়।




Leave a Reply

Your email address will not be published.