সমাজের আলো : খুলনায় ব্যক্তি মালিকানাধীন জুট স্পিনার্স, মহসেন, এ্যাজাক্স , ও আংশিকচালুকৃত সোনালীজুট মিল পুর্নাঙ্গরুপে চালু এবং শ্রমিক—কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০ টা থেকে বেলা ১ টা পর্যন্ত শিরোমনি শিল্প এলাকার জুট স্পিনার্স মিলের গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন আটরা ও মিরেরডাঙ্গা শিল্প এলাকার বন্দকৃত বেসরকারী জুট মিলের শ্রমিকরা।

কর্মসূচি চলাকালে শ্রমিক নেতারা বলেন, একে একে বেসরকারী জুট মিলগুলি বন্দ হলেও, শ্রমিকদের বকেয়া পাওনাসহ চুড়ান্ত পাওনাদী পরিশোধ করা হয়নি , মালিকপক্ষের সাথে কতিপয় সিবিএ নেতারা নিয়মিত যোগাযোগ রক্ষা করে ফায়দা লুটছে , আর শ্রমিকরা রাস্তায় রাস্তায় ঘুরছে, এভাবে আর চলতে দেওয়া হবেনা । প্রয়োজনে সকল শ্রেণীপেশার মানুষকে সাথে নিয়ে কঠোর কর্মসূচির মাধ্যমে শ্রমিকদের দাবি আদায় করা হবে। অবস্থান কর্মসুচি থেকে ৩ দিনের কর্মসূচি ঘোষনা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে , আগামি ২০ ফেব্রুয়ারি রবিবার সকাল ১০টায় ফুলবাড়ীগেট বাসষ্টান্ডে মানববন্ধন, ২১ ফেব্রুয়ারি বিকাল ৫টায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে গাফফারফুড মোড়ে আলোচনা সভা ও ২৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের সামনে অনশন কর্মসূচি পালন করবেন শ্রমিকরা ।
বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক- কর্মচারী ফেডারেশনের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন জুটস্পিনার্স মিলের শ্রমিক নেতা আঃ তালেব।

শাহ মনিরুল ইসলামের পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন বেসরকারি পাট, সুতা, বস্ত্রকল শ্রমিক—কর্মচারী ফেডারেশনের সাধারন সম্পাদক গোলাম রসুল খান, বীর মুক্তিযোদ্ধা মো. আছহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইজ্ঞিল কাজী , সংগঠনের প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেক, জুট স্পিনার্স মিলের শ্রমিক নেতা কাগজী ইকরাম হোসেন, মোঃ আলাউদ্দিন, কেসমত, আসাদুজ্জামান আশা, কাশেম, মোঃ আল মামুন গাজী, মেহেদী হাসান, মোঃ কেসমত আলী, খায়রুল আলম, সবুর, আলম, হাছান ও আবুল হোসেন প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *