সমাজের আলো : ‘আমি জমি চাই, নাহলে আমার বায়নার টাকা ফেরত দিতে হবে’ উল্লেখ করে সাতক্ষীরার পলাশপোলের ব্যবসায়ী আজগর আলী বলেন, আমার এলাকার খলিলুর রহমান জমি দেওয়ার কথা বলে টাকা নিয়েও নানা বাহানা করছেন। আমি এর প্রতিকার দাবি করছি। এ নিয়ে আমি মামলাও করেছি।

বৃহস্পতিবার সাতক্ষীরার সাংবাদিক ঐক্য অফিস মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একথা বলেন, দক্ষিন পলাশপোলের মোঃ আজগর আলী। লিখিত বক্তব্যে তিনি বলেন, আমাকে ১৪ লাখ টাকার বিনিময়ে ৪ কাঠা জমি দেওয়ার কথা বলে আমার এলাকার মোঃ খলিলুর রহমান বায়নার টাকা গ্রহন করেন। আমি তার ওপর বিশ্বাস রেখে গত জুন ২০২১ তারিখ পর্যন্ত সাড়ে ৩ লাখ টাকা তার হাতে তুলে দেই। কিন্তু করোনাকালের লকডাউনে রেজিস্ট্রি অফিস বন্ধ থাকায় দলিল সম্পাদন করা সম্ভব হয়নি। তারপরেও খলিলুর রহমান আমাকে বিভিন্ন সময় বলেছেন, অফিস খুললেই আমি রেজিস্ট্রি করে দেব। অভিযোগ করে আজগর আলী আরও বলেন, এরই মধ্যে আমি জানতে পেরেছি খলিলুর রহমান আমার হাত থেকে বায়নার টাকা নেওয়া সত্তে¡ও ওই বিলান জমি তিনি অন্য একজনের কাছে বিক্রি করে দিয়েছেন।

আমি তার কাছে টাকা ফেরত চাইলে তখন তিনি নানা ধরনের বাহানা করতে থাকে। এমন অবস্থায় আমি নিরুপায় হয়ে গত ১৩/১০/২০২১ তারিখে সাতক্ষীরার আদালতে একটি মামলা করেছি। মামলা নম্বর ঈ/জ-৮০৮/২১(সাত)। আদালত বিষয়টির তদন্ত করার জন্য সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের ওপর দায়িত্ব দেন। গোয়েন্দা পুলিশ কর্মকর্তা এসআই মোস্তফা আলম দুই পক্ষকে তার অফিসে ডেকে পাঠান। কিন্তু খলিলুর রহমান সেখানে একবারও হাজির হননি। এমনকি খলিলুর রহমান ওই ডিবি পুলিশের বিরুদ্ধে সম্পূর্ন মিথ্যা তথ্য দিয়ে একটি সংবাদ সম্মেলন করেছে। যাতে তিনি টাকা অথবা জমি দেওয়া থেকে রক্ষা পেতে পারেন সেই লক্ষ্যে। প্রকৃতপক্ষে গোয়েন্দা পুলিশ কর্মকর্তা তাকে হয়রানি করেননি বরং দুই পক্ষকে ডেকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তদন্ত করার চেষ্টা করেছেন। এমন অবস্থায় আমি টাকা না পেয়ে অসহায় হয়ে পড়েছি।

আজগর আলী আরও বলেন, আমি টাকা দেওয়ার সময় আমার সাথে সাক্ষী হিসাবে আরও উপস্থিত ছিলেন সুকুমার সরকার, মোঃ আব্দুল ওহিদ সরদার, মোঃ হাসানুর রহমান। হয় খলিলুর রহমান আমাকে তার ওয়াদা মতো জমি দেবেন আর নাহলে আমার বায়নাকৃত সাড়ে ৩ লাখ টাকা ফেরত দেবেন। এ বিষয়ে আমি সাতক্ষীরার পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করছি বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন ব্যবসায়ী আজগর আলী।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সুকুমার সরকার, ইয়াসির আরাফাত, সত্যরঞ্জন চৌধুরী, মেহেদী হাসান, রবিউল ইসলাম প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published.