আজহারুল ইসলাম সাদী : গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ পথে ভারত থেকে আসা ঔষধের চালান আটক করেছে সাতক্ষীরা’র ভোমরা ক্যাম্পের বিজিবি সদস্যরা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর ২০২১) সকালে ভোমরা বন্দরের লহ্মীদাঁড়ী বাজার সংলগ্ন জাহাঙ্গীর মার্কেটের সামনে থেকে ভারতীয় ঔষধের চালান পাচার করে নিয়ে যাওয়ার সময় ভোমরা বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার হারুন উর রশিদের নেতৃত্বে বিজিবি জোয়ানরা একটি ইজিবাইকসহ চালককে বিজিবি ক্যাম্পের সামনে থেকে আটক করে বিজিবি ক্যাম্পে নিয়ে যায়।ইজিবাইকটিতে তল্লাশি চালিয়ে ১ হাজার ১ শত ৭৮ পাতা টাপল ট্যাবলেট এবং ২৫ বোতল গ্রিফলস সিরাপ উদ্ধার করে।

আটককৃত ইজিবাইক চালক সাতক্ষীরা সদরের আড়ুয়াখালি গ্ৰামের মুনছুর আলী গাজী’র ছেলে হাবিবুর রহমান।ইজিবাইকসহ ঔষধের সম্ভাব্য মূল্য ৫ লক্ষ ৯০ হাজার ৬ শত ১০ টাকা নির্ধারন করে, আটককৃত ইজিবাইক ও ঔষধসহ চালক হাবিবুর রহমানকে সদর থানায় সোপর্দ করে বিজিবি।ভোমরা ক্যাম্পের সুবেদার হারুন উর রশিদ জানান, এখন থেকে সন্দেহ হলে ভারতীয় ট্রাকে তল্লাশি চালানো হবে।

সীমান্ত সূত্র জানায়, ভোমরা ও লহ্মীদাঁড়ী সীমান্তবর্তী এলাকার লহ্মীদাঁড়ী গ্রামের শীর্ষ চোরাচালানী জাকির, আলম, অহিদ ও বিল্লাল এবং বহেরা গ্রামের আবু তালেব, গাংনিয়া গ্রামের সিদ্দিক হোসেনসহ একাধিক চোরাকারবারী ভারত থেকে বৈধ ও অবৈধ পথে লক্ষ লক্ষ টাকার অবৈধ ঔষধ পাচার করে এনে সীমান্ত এলাকার গোপন স্থানে জমা রাখে। এখান থেকে প্রশাসনের চোখ এড়িয়ে ইজিবাইক, মাহিন্দ্র, মোটরসাইকেল ও অন্যান্য পরিবহনের মাধ্যমে পাচারকৃত ঔষধের চালান সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন জেলায় পৌছে দেয়।




Leave a Reply

Your email address will not be published.