সমাজের আলো :  কানাডার ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশে বন্দুকধারীর গুলিতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। স্থানীয় সময় সোমবার ভোরে পাঁচটি পৃথক স্থানে এই গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশের বরাত দিয়ে আজ মঙ্গলবার এ তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স ও ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
প্রতিবেদনে আরও বলা হয়, মধ্যরাতে ভ্যাঙ্কুভারের ল্যাংলি শহরে গোলাগুলি শুরু হয়। এতে চারজন গুলিবিদ্ধ হন। গোলাগুলির পর দুই ব্যক্তিকে মৃত অবস্থায় পাওয়া গেছে এবং অন্য একজন ব্যক্তি ও নারী আহত হয়েছেন। আহত নারী হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। তাদের ল্যাংলি মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়েছে।
পুলিশ জানিয়েছে, বন্দুকধারীকে আহতাবস্থায় শনাক্ত করার পর ঘটনাস্থলেই তাকে গুলি করে হত্যা করেন কর্মকর্তারা। ধারণা করা হচ্ছে, তিনি ওই এলাকার গৃহহীন মানুষদের টার্গেট করছিলেন।

রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশের (আরসিএমপি) আঞ্চলিক প্রধান সুপারিনটেনডেন্ট গালিব ভায়ানি বলেন, বন্দুকধারী একাই হামলা করেছিল কিনা তা জানতে আমাদের তদন্ত অব্যাহত রয়েছে। এ পর্যন্ত পাওয়া তথ্যে বোঝা যাচ্ছে হামলায় অন্য কেউ জড়িত ছিল না। জননিরাপত্তার জন্য এখন আর কোনো হুমকি নেই।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের তুলনায় কানাডায় বন্দুক হামলায় হত্যার ঘটনা এক-পঞ্চমাংশের কম। তবে এই হার অন্যান্য ধনী দেশগুলোর তুলনায় বেশি এবং পরিসংখ্যান কানাডার মতে ক্রমবর্ধমান। দেশটিতে কঠোর বন্দুক আইন রয়েছে, যদিও লাইসেন্স না থাকলেও সেখানে আগ্নেয়াস্ত্রের মালিক হওয়ার অনুমতি দেওয়া হয়।




Leave a Reply

Your email address will not be published.