একরামুজামান জনিঃ আগে নিরাপত্তা পরে কাজ, নির্মাণ শ্রমিকের এক আওয়াজ এই শ্লোগানে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশন সাতক্ষীরা জেলা শাখার আলোচনা সভা ও কমিটি পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশন সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে শুক্রবার সকালে জেলা শিল্প কলা একাডেমিতে বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশন সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি জুম্মান আলী সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।

বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশনের সাতক্ষীরা জেলা কমিটির সাধারণ সম্পদক জামাল আহম্মেদ বাদলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজসেবক ও উপদেষ্টা জেলা কমিটির ইনসান বাহার বুলবুল, বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশনের কেন্দ্র কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পদক ফারুকুজামান ফারুক, কলারোয়া উপজেলা কমিটির সাধারণ সম্পদক কুরবান আলী, আশাশুনি উপজেলা কমিটির সভাপতি দিদারুল ইসলাম, জেলা মহিলা সম্পাদিকা শিরিণা পারভীন সহ আরো অনেকে।

এসময় বক্তব্য বলেন, শ্রমিক ভাই বোনদের মৃত্যু ঝুঁকি নিয়ে কাজ করতে হয়।বর্তমান নির্মাণ শ্রমিকরা অনাহারে দিন কাটাইতেছে। অনেকই ধারদেনা করে সর্বশান্ত হয়ে পথে বসেছে। তার ওপর নির্মাণ সামগ্রী মূল্য বৃদ্ধি হয়ে নির্মাণ কাজ প্রায় বন্ধ হয়ে গেছে। এদিকে চাল,ডাল,তেল সহ নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যমূলের লাগামহীন ভাবে দাম বাড়ছে কিন্তু বাড়ছে না নির্মাণ শ্রমিকদের পারিশ্রমিক। তাই বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশন সবাই এক সাথে হয়ে আন্দোলন গড়ে তুলি এবং ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে নির্মাণ শ্রমিকের ১২ দফা দাবী আদায়ের ঐক্যবদ্ধ হই।




Leave a Reply

Your email address will not be published.