সমাজের আলো : শারদীয় দুর্গোৎসব মহাষ্টমীতে সাতক্ষীরার মায়ের বাড়ি পূজা মন্দির পরিদর্শন ও মতবিনিময় করেছেন খুলনা রেঞ্জ ডিআইজি ডঃ খঃ মহিদ উদ্দিন বিপিএম।
সোমবার সন্ধায় সাতক্ষীরার বিভিন্ন মন্দির পরিদর্শন শেষে জেলা মন্দির সমিতির আয়োজনে জেলা মন্দির কমিটির সভাপতি এ্যড, সোমনাথ ব্যানার্জীর সভাপতিত্বে, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা রেঞ্জ ডিআইজি ডঃ খঃ মহিদ উদ্দিন বিপিএম।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফতেমা তুজ-জোহরা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সজীব খান, সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি স ম কাইউম, প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপ্পি, জেলা মন্দির সমিতির উপদেষ্টা শ্রী ধীরু ব্যারার্জী, শ্রী বিশ্বনাথ ঘোষ, অধ্যাপক ভূধর চন্দ্র সরকার, শ্রী স্বপন কুমার শীল প্রমুখ।
মতবিনিময় সভায় রেঞ্জ ডিআইজি ডঃ খঃ মহিদ উদ্দিন শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে বলেন,বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি দেশ। প্রতিটি পূজামণ্ডপে নিরাপত্তার জন্য সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে। মন্দিরে মন্দিরে সর্বসাধারণের নিরাপত্তার জন্য পুলিশের কয়েকটি টিম রাত দিন চব্বিশ ঘণ্টা নিয়জিত রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ এই উৎসবে শতভাগ নিরাপত্তার মধ্য দিয়ে তাদের ধর্মীয় আচার পালনের নিশ্চয়তা প্রদান করছে পুলিশ।
রেঞ্জ ডিআইজি আরো বলেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকল ধর্মের অনুসারী মিলে আমরা আমাদের দেশটাকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবো। শারদীয় দুর্গাপূজা কে কেন্দ্র করে যদি কেউ সামাজিক সম্প্রীতি জনশৃঙ্খলা ও ধর্মীয় সম্প্রীতি বিনষ্টের অপচিন্তা করে থাকে তবে তাকে বিন্দুমাত্র ছার দেওয়া হবে না মর্মে কঠোর হুশিয়ারী প্রদান করেন তিনি। এবং দেশের প্রচলিত আইন, বিধি ও সংবিধানের আলোকে সুচারু ভাবে দায়িত্বপালনের জন্য দুর্গাপূজার নিরাপত্তায় নিয়োজিত সকল পুলিশ সদস্যদেরও কঠোর নির্দেশ প্রদান করেন রেঞ্জ ডিআইজি। ———-




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *