শ্যামনগর প্রতিনিধি ঃ ১৪/০৬/২০২২তারিখ হালনাগাদ তথ্য মতে শ্যামনগর উপজেলার ৭ং মুন্সিগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের খাদ্যবান্ধাব কর্মসূচি উপকার ভোগীর (রেশন কার্ড) বিক্রি করে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে ইউপি সদস্য আনারল। গরিব অসহায় মানুষের নাম বাদ দিয়ে ইউপি সদস্যের নিজস্ব লোকের তালিকা ভূক্ত করা এবং টাকার বিনিময়ে কার্ড বিক্রি ,মৃত্যু ও ভূয়া ব্যাক্তির নাম অন্তর্ভুক্ত করার অভিযোগ উঠেছে ।

সরোজমিনে কয়েকজন নিরীহ সাধারণ ভুক্তভোগী মানুষের সাথে কথা বলে জানা গেছে ইউপি সদস্য আনারুন প্রতিটি কার্ডের জন্য তিন হাজার করে টাকা দাবি করেছেন। ভুক্তভোগীরা বলেন বিগত পাঁচ বছর আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া রেশন কার্ডের সুফল পেয়েছি। ভুক্তভোগীরা বলেন আমরা টাকা দিতে না পারাই আমাদের নাম বাদ দিয়ে নতুন করে বিত্তবান বিডিং পাকা বাড়ি ঘর আছে এমন অনেকের নাম তালিকা অন্তর্ভুক্তি করা হয়েছে।

কয়েকজনের সাথে কথা বলে জানা গেছে ইউপি সদস্য আনারুল ৫থেকে ১০ বিঘা জমি আছে বিত্তবান অনেকের নাম অন্তর্ভুক্ত করেছে। মৃত্যু বরণ করেছেন,সড় জমিনে তদন্ত করে দেখা যায় তার একাধিক পরোকিয়া প্রেমিকা ও তার নিকট আত্মীয়দের অন্তর্ভুক্তি করেছেন বিষয়টি নিয়ে এলাকার সুশীল সমাজ ক্ষোভ প্রকাশ করেছে ।

তদন্ত কমিটি গঠন করে বিত্তবান মৃত্যু ভূয়া ব্যাক্তির নাম বাদ দিয়ে নতুন তালিকা তৈরি করা এবং সেই সাথে সাথে ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মাননীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার এবং উপজেলা নিবার্হী কর্মকর্তা জনাব মোহাম্মদ আক্তার হোসেনের দৃষ্টি আকর্ষণ করছেন।




Leave a Reply

Your email address will not be published.