সমাজের আলো : এক মাসের এক শিশু পানিতে ডুবে মৃত্যুর রহস্য উদঘাটনে মাঠে নেমেছে পুলিশ। আদালতের নির্দেশে ১৬ সেপ্টেম্বর সকালে শ্যামনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: শহিদুল্লাহ’র নেতৃত্ব ওই শিশুর মরদেহ কবর থেকে তোলা হয়। এরপর মরদেহটি ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা মর্গে পাঠানো হয়। এলাকাবাসীর দাবি, এটি হত্যাকান্ড। এক মাসের শিশু না পারে হাঁটতে, না পারে হামাগুড়ি দিতে। তাই বাড়ির বারান্দা থেকে এক মাসের শিশু কোনভাবেই কেউ ফেলে না দিলে, আপনাআপনি পুকুরে পড়তে পারে না। কেউ না কেউ এই হত্যার সাথে জড়িত রয়েছে। পুলিশও তাই মনে করে তদন্তে নেমেছে।

জানা যায়, গত ১২ জুলাই দুপুরে মুন্সীগঞ্জ ইউনিয়নে পার্শ্বেখালী গ্রামের বেলাল হোসেনের এক মাস বয়সী শিশুর মরদেহ উদ্ধার বাড়ির সামনের একটি পুকুর থেকে। বেলাল দীর্ঘদিন ধরে আমিনুরের বাড়িতে ঘর জামাই হিসেবে বসবাস করে আসছে। বেলাল শ্রমিক হিসেবে ঢাকাতে কর্মরত অবস্থায় রয়েছে। বেলালের স্ত্রী আফরোজা খাতুন খাওয়া দাওয়া শেষে ১মাসের শিশু সন্তানকে নিয়ে ঘুমাতে যায়। অন্যদিকে বেলালের বড় ছেলেকে নিয়ে নানি আছিয়া বেগম পাশের বাড়িতে ঘুরতে যায়। বিকাল ৪টার দিকে বাড়িতে এসে দেখে মেয়ের পাশে শিশুটি নেই। শিশুটির মরদেহ বাড়ির সামনে পুকুরে ভাসতে দেখা যায়।

পরে স্থানীয়দের পরামর্শে তড়িঘড়ি লাশ দাফন করা হয়। বিষয়টি নিয়ে এলাকায় নানা গুনঞ্জনের সৃষ্টি হয়। কীভাবে ১ মাসে শিশু পুকুরে গেলো?
ঘটনার ২দিন পর মৃত্যু শিশুর নানা আমিনুর নিজে বাদী হয়ে ১৪ জুলাই-২০২১ তারিখে শ্যামনগর থানায় একটি মামলা করেন। যার নং-১৭। এরপর র‌্যাব-৬ এর সদস্যরা ঘটনার সাথে জড়িত সন্দেহে স্থানীয় মৃত জব্বার গাজীর পুত্র আজাদ আলী নামের একজনকে আটক করে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *