যশোর প্রতিনিধি : অভিনব কৌশলে প্রতাণার অভিযোগে যশোর শহরের নীলগঞ্জ এলাকা থেকে সাতজনকে গ্রেফতার করেছে যশোর পিবিআই। এঘটনায় প্রতারণার কাজে ব্যবহৃত নিম্মমানের পণ্য ও নগদ ৩ লাখ ৫২ হাজার ২০০ টাকা উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার ও আজ বুধবার তাদের আদালতে পাঠানো হয়েছে। সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন।

গ্রেফতারকৃতরা হলেন, মোঃ জাকির হোসেন(৫০), মোঃ ফারুক(৩৬), মোঃ হোসেন(২০), ওবায়দুল হোসেন(৪৬), মোঃ আলম মোল্লা ওরফে সুশান্ত(৩০), মোঃ রবিউল আউয়াল(৩৪) ও মোঃ পারভেজ হোসেন (২৩)।
বিজ্ঞপ্তিতে রেশমা শারমিন জানান, গত ১৫ ডিসেম্বর দুপুরে অভিযুক্ত জাকির ও ফারুক প্রথমে যশোর শহরতলীর মোঃ রিয়াদ হোসেন রাকিবের দোকানে গিয়ে নিজেদেরকে হাজী কামাল ক্যামিক্যাল কোম্পানীর ঢাকার লোক পরিচয় দিয়ে তাদের কোম্পানীর কিছু মাল বিক্রয়ের জন্য রেখে আসে। পরদিন আসামি রবিউল আউয়াল ও ওবায়দুল ক্রেতা সেজে উক্ত মালগুলি বাদীর দোকান থেকে ক্রয় করে নিয়ে আসে। এরপর অভিযুক্ত জাকির ও ফারুক পুনরায় মোঃ রিয়াদ হোসেন রাকিব এর দোকানে আরো অধিক পরিমান মাল রেখে আসে। অভিযুক্ত হোসেন, মোঃ আলম মোল্লা ওরফে সুশান্ত, পারভেজ ও অজ্ঞাতনামা আরো কয়েকজন ক্রেতা সেজে মোঃ রিয়াদ হোসেন এর দোকানে গিয়ে বিভিন্ন সময় অভিযুক্ত জাকির ও ফারুক এর দেওয়া মালগুলি ক্রয় করে নিয়ে আসত। সর্বশেষ তারা রিয়াদ হোসেন রাকিব এর দোকানে গিয়ে দুই লাখ পঞ্চাশ হাজার টাকার মাল কেনার অর্ডার দেয়। রিয়াদ হোসেন অভিযুক্তদের দেওয়া অর্ডার অনুযায়ী গত ২২ ডিসেম্বর অভিযুক্ত ফারুক ও অজ্ঞাতনামা পলাতক অভিযুক্তদের নগদ ২ লাখ ২ হাজার টাকা দিয়ে মাল ক্রয় করে দোকানে রাখে। কিন্তু অভিযুক্ত হোসেন, মোঃ আলম মোল্লা ওরফে সুশান্ত, পারভেজ, রবিউল আউয়াল ও ওবায়দুল পূর্বের অর্ডার দেওয়া মাল ক্রয় করার জন্য না আসলে মোঃ রিয়াদ হোসেন রাকিব অভিযুক্তদের দেওয়া মোবাইল ফোনে যোগাযোগ করে। কিন্তু অভিযুক্তরা তাদের অর্ডার দেয়া মাল ক্রয় না করে বিভিন্ন তালবাহানা করে মোবাইল ফোন বন্ধ করে দেয়। রেশমা শারমিন আরও জানান, এঘটনায় রিয়াদ হোসেন পিবিআই পুলিশ সুপার বরাবর অভিযোগ করেন। অভিযোগ অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়া যায়। এবং গ্রেফতারকৃতরা ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। তাদেরকে আজ বুধবার আদালতে পাঠানো হয়েছে। এ ব্যাপারে তদন্ত অব্যাহত রয়েছে।




Leave a Reply

Your email address will not be published.