যশোর অফিস : যশোরে আইনজীবীসহ ১০ জনের বিরুদ্ধে চাঁদার দাবিতে মারপিট ও জখমের অভিযোগে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। বুধবার রাতে মামলাটি করেছেন যশোর সদর উপজেলার সিরাজসিঙ্গা গ্রামের মৃত শরিয়তুল্লাহ গাজীর ছেলে গোলাম কাদের।
আসামিরা হলেন, একই গ্রামের বাসিন্দা আইনজীবী মাসুদ রানা, আসাদুজ্জামান, মঞ্জুর রহমান, আকবার আলী, মোশারেফ, ফরহাদ হোসেন, লিটন, খোদাবক্স, নাসির ও মুনায়েম। এরআগে আইনজীবী মাসুদ রানা গোলাম কাদেরের বিরুদ্ধে একটি মামলা করেন। এদিকে, বৃহস্পতিবার ১০জনই আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল আসামিদের জামিন মঞ্জুর করেন।
মামলায় বাদীর অভিযোগ, তিনি সরকারী বরাদ্দকৃত জমিতে বসবাস করেন। এজন্য আসামিরা তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দেয়ায় উচ্ছেদের ষড়যন্ত্র করে আসামিরা। তার প্রেক্ষিতে গত ২২ জানুয়ারি বিকেলে আসামিরা প্রকাশ্যে এসে তাদের মারপিট করে জখম করে। ঘরবাড়ি ভাঙচুর ও ফসলের ক্ষতি। এছাড়া চাষাবাদের জমি দখল করে নেয়। খুনসহ নানাা হুমকি ধামকি দিয়ে চলে যায়।
এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রুহিন বালুজ বলেন, আইনজীবী মাসুদ রানা বাদীর বিরুদ্ধে গত ২ জানুয়ারি একটি মামলা করেন। সেই মামলা থেকে বাঁচতে বাদী এটি কাউন্টার মামলা করেছে। এছাড়া এজাহারেও ঘটনার তারিখেও নানা অসঙ্গতি রয়েছে। আদালতকে বিষয়টি অবগত করলে বিচারক ১০ জনেরই জামিন মঞ্জুর করেন।




Leave a Reply

Your email address will not be published.