যশোর প্রতিনিধি : যশোরের শার্শায় ইউপি মেম্বারের নেতৃত্বে এক কৃষকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার (১১ জুন) রাত সাড়ে ১২টার দিকে ১০/১২জন ওই বাড়িতে হানা দিয়ে একটি গরু, ৯টি ছাগল, নগদ ৭০ হাজার টাকা ও প্রায় দুই ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
ঘটনাটি ঘটেছে উপজেলার উলাশী ইউনিয়নের কণ্যদাহ গ্রামের কৃষক মাহাতাব সরদারের বাড়িতে।
ভুক্তভোগী মাহাতাব সরদারের ছেলে রুবেল বলেন, আমাদের বাড়ির সামনে স্থানীয় দুই ব্যক্তির দুটি চায়ের দোকান রয়েছে। ওই দোকানে গ্রামের উঠতি বয়সের ছেলেরাসহ নানা বয়সের লোকজন আড্ডা দেয়। ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার হাসানুজ্জামান দাবি করেন সেখানে বিএনপি’র লোকজন আসা যাওয়া করে। এর সাথে আমাদের পরিবারের লোকজন জড়িত। এজন্য মেম্বার আমাদের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়ায় শনিবার রাত সাড়ে ১২টার পরে ইউপি মেম্বার হাসানুজ্জামান তার সহযোগী আলমগীর, মাসুদসহ ১০/১২জন আমাদের বাড়িতে হানা দেয়। এ সময় তারা গোয়াল থেকে একটি গরু, ৯টি ছাগল, ঘরে থাকা জমি বন্দক দিয়ে পাওয়া নগদ ৭০ হাজার টাকা ও প্রায় দুই ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়।
রুবেল আরও বলেন, আমার বড় ভাই জিল্লুর রহমান আজ রোববার (১২ জুন) দুপুরে শার্শা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তবে অভিযোগটি এখনো মামলা হিসেবে গ্রহণ করেনি পুলিশ।
উলাশী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার হাসানুজ্জামান তার লোকজন নিয়ে প্রকাশ্যে ডাকাতি সংঘটিত করেছে। এটা সবাই দেখেছে এবং জানে। তবে কী কারণে এই লুটপাট তা বলতে পারবো না। এ ধরনের ঘটনা নিন্দনীয়। এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা উচিত।
এ বিষয়ে শার্শা থানার ওসি মামুন খান জানান, মেম্বার হাসানুজ্জামানেরসহ কয়েকজনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়েছে।এবং মালামাল উদ্বার চলছে।পাশাপাশি আইনানুগ ব্যবস্হা নেয়া হচ্ছে।
তিনি আরো বলেন, এটি একটি রাজনৈতিক বিবাদের ঘটনা।




Leave a Reply

Your email address will not be published.