যশোর অফিস : যশোরে ডাকাতির চেষ্টাকালে মেহেদী হাসান ডলার ও আলী রাজসহ চিহ্নিত দুই সন্ত্রাসীকে আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৫টি ককটেল বোমা ও তিনটি হাসুয়া উদ্ধার করা হয়। গত বুধবার গভীর রাতে শহরের নীলগঞ্জ হিন্দু পাড়া কালভার্টের উপর থেকে তাদের আটক করা হয়। আটক ডলারের বিরুদ্ধে ছিনতাই, মারামারি ও মাদকসহ ৭টি মামলা রয়েছে।
এর আগে গত বুধবার বিকেলে ডলারের নেতৃত্বে শহরের বেজপাড়া মেইন রোডে ছিনতাইয়ের ঘটনায় মামলা হয়। ছিনতাই এবং মোবাসহ আটকের ঘটনায় তাদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় পৃথক দুইটি মামলা হয়েছে।
আটক দুইজন হলো, বেজপাড়া মেইন রোডের আব্দুল খালেকের ছেলে মেহেদী হাসান ডলার ও বেজপাড়া টিবি ক্লিনিক খাটপাট্টি এলাকার মিরাজ বিশ্বাসের ছেলে মন্টু হিটার রাজ অপূর্ব বিশ্বাস ওরফে আলী রাজ।
কোতোয়ালি মডেল থানার এসআই সেকেন্দার আবু জাফর জানিয়েছেন, গত বুধবার রাতে শহরের টহল ডিউটি করাকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন নীলগঞ্জ হিন্দুপাড়া জনৈক তুষারের বাড়ির সামনে একদল দুর্বৃত্ত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। গভীর রাত ২টার দিকে সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে মেহেদী হাসান ডলার ও আলী রাজকে আটক করা হয়। এসময় ডলারের কাছে থাকা একটি ব্যাগে তিনটি ককটেল বোমা ও আলী রাজের কাছ থেকে দুইটি ককটেল বোমা উদ্ধার করা হয়। একই সময় তাদের দুইজনের হাতে থাকা অন্য ব্যাগে তিনটি হাসুয়া উদ্ধার করা হয়। পরে তাদের দুইজনকে থানায় এনে মামলা দেয়া হয়।
অপরদিকে গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে আরএন রোডের জাহিদ নামে এক ব্যক্তি তার স্ত্রীকে ডাক্তার দেখানোর জন্য বেজপাড়া মেইন রোডে আসেন। মেইন রোডে ৬ তলা ভবনের সামনে পৌছানো মাত্র ডলারের নেতৃত্বে একদল সন্ত্রাসী ওই দম্পতির পথরোধ করে। পরে জাহিদের স্ত্রী রুনা বেগমের হাতে থাকা ভেনেটে ব্যাগ ছিনিয়ে নেয়। ওই ব্যাগে ২ হাজার ২শ’ টাকা ছিল। রুনা বেগম ব্যাগটি ওই সন্ত্রাসীদের কাছে ফেরৎ চাইলে তাকে ছুরিকাঘাত করে। রুনা বেগমের চিৎকারে তার স্বামী এগিয়ে এলে তাকেও ছুরিকাঘাত করে। পরে জাহিদের পকেটে থাকা মানি ব্যাগ থেকে ৬ হাজার ৫৫৫ টাকা ছিনিয়ে নেয়। ওই দম্পতির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসী এই বিষয় নিয়ে বাড়াবাড়ি করলে খুন করার হুমকি দিয়ে চলে যায়। এরপর স্থানীয়রা তাদের দুইজনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। টাকা ছিনতাই ও ছুরিকাঘাতের ঘটনায় জাহিদ হোসেন




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *