সমাজের আলো :যশোরে প্রথক দুই মামলায় দুই আসামির রিমান্ড মঞ্জুর করেছেন। পুলিশের চাওয়া রিমান্ড আবেদনের শোনানী শেষে এ আদেশ দেন।আদালত সূত্র জানায়, যশোরে বেনাপোলে সোনা চোরাচালান মামলায় আটক আব্দুল ওয়াহাবের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানি শেষে পুলিশের চাওয়া সাতদিনের রিমান্ড আবেদনের প্রেক্ষিতে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্টেট গৌতম মল্লিক এ আদেশ দিয়েছেন। আসামি আব্দুল ওয়াহাব ছোট আঁচড়া গ্রামের আব্দুর সাত্তারের ছেলে।
মামলার অভিযোগে জানা গেছে, গত ৯ মার্চ বেনাপোলের আমড়াখালি চেকপোস্টে নিয়মিত তল্লাশি করে বিজিবি। বিকেল সাড়ে ৪ টার দিকে নাভারন থেকে ছেড়ে আসা বেনাপোলগামী একটি ইজিবাইক থামায় বিজিবি। এসময় যাত্রী আব্দুল ওয়াহাবের দেহ তল্লাশি করে কোমরে বিশেষ কায়দায় রাখা ১০টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ১ কেজি ১শ’৬৬ গ্রাম। দাম ৮১ লাখ ৬১ হাজার টাকা। এ ব্যাপারে বিজিরি হাবিলদার নুরুল ইসলাম বাদী হয়ে চোরাচালন দমন আইনে পোর্ট থানায় মামলা করেন।
এছাড়া, যশোরে প্রায় ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক মুমিনা খাতুন কাজলের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ডিবি পুলিশের আবেদনের শুনানি শেষে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মফিজুল ইসলাম আদালতে তার পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলেন।
মুমিনা খাতুন কাজল শহরের লালদিঘি পূর্বপাড় এলাকার প্রয়াত আইনজীবী আজিজুর রহমান বাবুর স্ত্রী। বর্তমানে তিনি পাইপপট্টি এলাকার জনৈক শামীমুর রহমান সুমির বাড়িতে ভাড়া থাকেন। গত ২৯ আগস্ট বিকেলে সদর উপজেলার মন্ডলগাতি গ্রামস্থ আকিজ পেট্রোল পাম্প সংলগ্ন জনৈক পিন্টু মিয়ার বাড়ির সামনে থেকে ৩ হাজার ৮শ’ ৪৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ তাকে আটক করেন ডিবি পুলিশের এসআই মো. শামীম হোসেন ও এসআই সাদ্দাম হোসেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *