যশোর অফিস : যশোর অভয়নগরে ২০ লাখ টাকা চাঁদা দাবিতে বসতবাড়ি দখল চেষ্টার অভিযোগে আদালতে মামলা হয়েছে। উপজেলার গাজীপুরের জামিয়া আরাবিয়া মাদ্রাসার তিন শিক্ষকের বিরুদ্ধে একই এলাকার আতাউর রহমান গতকাল সোমবার আদালতে এই মামলাটি করেছেন। বিচারক ইমরান আহম্মেদ অভয়নগর থানার ওসিকে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, জামিয়া আরাবিয়া মাদ্রাসার শিক্ষক ও একই গ্রামের মৃত ফজলুর রহমান সরদারের ছেলে হাফিজুর রহমান, গুয়াখোলা গ্রামের বাসিন্দা এবং জামিয়া আরাবিয়া মাদ্রাসার শিক্ষক মাহমুদ হোসেন ও জয়নাল আবেদিন।
বাদী আতাউর রহমান মামলায় বলেছেন, গাজীপুরের সাভারপাড়া মৌজার সাবেক ১৩৬ ও হাল দাগ ৭৭০ এ তার পৈত্রিক সম্পত্তি। ওই জমিতেই বসতবাড়ি নিমর্ াণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। কিন্তু বাড়ির পাশে জামিয়া আরাবিয়া মাদ্রাসা রয়েছে। আসামিরা সকলেই ওই মাদ্রাসার শিক্ষক। কর্তৃপক্ষ বাদীর বসত বাড়ির জমিটি মাদ্রার অনুকুলে নেয়ার জন্য দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র করে আসছিল। বিষয়টি বুঝতে পেরে বাদীর পৈত্রিক সম্পত্তি জবরদখল চেষ্টার কারণ জানতে চান। এসময় আসামিরা ওই জমিতে বসবাস করতে হলে বাদীর কাছে ২০ লাখ টাকা চাঁদা হিসেবে দাবি করেন। অস্বীকার করায় তার বসতবাড়ি জবর দখলের চেষ্টা করতে থাকে। ফলে এই ঘটনায় স্থানীয় ভাবে মিমাংসার চেষ্টা ব্যর্থ হয়ে তিনি আদালতে এই মামলা করেছেন। বিচারক মামলাটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য অভয়নগর থানার ওসিকে আদেশ দিয়েছেন।




Leave a Reply

Your email address will not be published.