যশোর অফিস:  যশোরের বোলপুর গ্রামে দাবিকৃত চাঁদা না দেয়ায় এক ব্যবসায়ীকে মারপিট, দোকান ভাংচুর ও বাড়িতে বোমা হামলার ঘটনায় থানায় দেয়া অভিযোগটি মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে। সদর উপজেলার বোলপুর গ্রামের হাসানুর রহমান টুটুলের স্ত্রী রেবেকা বেগম ৯জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১২ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলাটি করেন।
আসামিরা হলো, বোলপুর গ্রামের মৃত মোসলেম মিস্ত্রির ছেলে কালো ওহাব, মোশারফ হোসেনের ছেলে ইমরান আলী, মৃত কছিস বিশ্বাসের ছেলে মোক্তার হোসেন, মোমিন নগর নওদা গ্রামের লিয়াকত আলীর ছেলে তুষার আলী, মৃত কেরাত বাবুর ছেলে কালো বিল্লাল, পালবাড়ি গাজিরঘাটের পিকুল হোসেন, পাগলাদহের মনোর ছেলে শামীম হোসেন, ডাকাতিয়া দক্ষিণপাড়ার মৃত কোবাদ আলী বিশ্বাসের ছেলে মতিয়ার রহমান ও কনেজপুর গ্রামের জয়নালেল ছেলে বাপ্পারাজ।
রেবেকা বেগম এজাহারে উল্লেখ করেছেন, আসামিরা এলাকার চিহ্নিত চাঁদাবাজ ও সন্ত্রাসী প্রকৃতির লোক। বাড়ির সাথে তার স্বামী হাসানুর রহমান টুটুলের একটি দোকান আছে। ওই দোকানে তিনি গার্মেন্টস, কসমেটিকসসহ বিভিন্ন ধরণের মালামাল বিক্রি করে থাকেন। আসামিরা বিভিন্ন সময় ওই দোকানে এসে তার স্বামীর কাছে টাকা দাবি করে। টাকা দিতে রাজি না হওয়ায় টুটুলের উপর আসামিরা ক্ষিপ্ত হয় এবং সুযোগ খুঁজতে থাকে। এমনকি বোমা মেরে দোকান উড়িয়ে দেয়ার হুমকি দেয়।
গত ৬ অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে সকল আসামি দোকানের মধ্যে থেকে বের হয়ে আসার জন্য টুটুলকে বলে। বের না হওয়ায় তাকে জোর করে টেনে হেঁচড়ে বের করে নিয়ে মারপিট শুরু করে। ঠেকাতে গেলে তিনিও (টুটুলের স্ত্রী) মারপিটের শিকার হন। এসময় তাদের চিৎকারে আশপাশের লোকজন আসার আগ মুহুর্তে ওই সন্ত্রাসীরা ৭/৮টি বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতংক সৃষ্টি করে চলে যায়। পরে আহত টুটুলকে উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। এই ঘটনায় থানায় অভিযোগ দেয়ার পর পুলিশ বুধবার মামলা হিসাবে রেকর্ড করে।




Leave a Reply

Your email address will not be published.